যশোর প্রতিনিধি

  ১৭ জুলাই, ২০১৮

যশোরে ইকবাল সোবহান

গণমাধ্যমের সাহসী ভূমিকা ছাড়া গণতন্ত্রের বিকাশ হয় না

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বিচারহীনতা এবং নিরাপত্তাহীনতার মধ্যে সুষ্ঠু ও সাহসী সাংবাদিকতা করা যায় না। গণমাধ্যম সাহসী ভূমিকা রাখতে না পারলে গণতন্ত্রও বিকশিত হয় না। সাংবাদিক হত্যাকান্ডের বিচার না হলে সাংবাদিকরা সাহসের সঙ্গে কলম ধরতে পারবে না, জঙ্গিবাদ, মৌলবাদ, স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে সাহসের সঙ্গে লিখতে পারবে না, গণমাধ্যমের সাহসী ভূমিকায় গণতন্ত্র বিকশিত হয়।

যশোর সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে সাংবাদিক শামছুর রহমান কেবলের ১৮তম হত্যাবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার যশোর প্রেস ক্লাব মিলনায়তনে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিক শামছুর রহমান কেবল হত্যাকান্ডসহ দেশের বিভিন্ন স্থানে সংঘটিত প্রায় দুই ডজন সাংবাদিক হত্যাকান্ডের বিচার নিয়ে সাংবাদিক সমাজের মধ্যে ক্ষোভ এবং হতাশা আছে।

স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নবনির্বাচিত মহাসচিব শাবান মাহমুদ ও সেক্টর কমান্ডার্স ফোরামের নির্বাহী সদস্য পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি মো. আবদুল মাবুদ।

সভায় শাবান মাহমুদ বলেন, সাধারণ মানুষ খুন হলে বিচার হয়, যেকোনো পেশাজীবী মানুষ খুন হলে তার বিচার হয়, সাংবাদিক খুন হলে বিচার হয় না। এ অবস্থা চলতে দেওয়া যায় না।

সভায় সভাপতিত্ব করেন সাজেদ রহমান। বক্তব্য দেন যশোর প্রেস ক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এস এম তৌহিদুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, বিএফইউজের সহসভাপতি মনোতোষ বসু। সঞ্চালনা করেন যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন। এর আগে নেতারা শহীদ সাংবাদিক শামছুর রহমানের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে ফাতেহা পাঠ করেন। পরে যশোর প্রেস ক্লাব আয়োজিত দোয়া মাহফিলেও অংশ নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist