প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৭ জুলাই, ২০১৮

মাদকবিরোধী অভিযান

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো দুই

সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে ময়মনসিংহ ও কুষ্টিয়ায় গতকাল সোম এবং গত রোববার রাতে আরো দুইজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহত দুইজনই মাদক চোরাকারবারে যুক্ত ছিলেন। তাদের বিরুদ্ধে থানায় মাদক আইনের মামলাও রয়েছে। গত মে মাসে মাদকবিরোধী অভিযান শুরুর পর প্রায় প্রতি রাতেই কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতাদের’ নিহত হওয়ার খবর দিয়ে আসছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ধরনের ঘটনায় গত দুই মাসে প্রায় ২০০ জনের মৃত্যু হয়েছে। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো খবরÑ

ময়মনসিংহ : সদর উপজেলার শহরতলীতে পুলিশের হাত থেকে পলাতক আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। তার নাম আহসান উল্লাহ খান নোমান (৪০)। গত রোববার দিবাগত রাত সোয়া ২টার দিকে সদর উপজেলার ৭নং চরনিলক্ষ্মীয়া ইউনিয়নের রঘুরামপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুইটি চাপতি, একটি চাইনিজ ছুরি ও ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

পুলিশের দাবি, নিহত নোমান নগরীর শীর্ষ মাদক ব্যবসায়ী ছিল। তার বিরুদ্ধে মাদকসহ ১৪টিরও বেশি মামলা রয়েছে। এছাড়াও তিনি পুলিশের কাছ থেকে পলাতক এবং ওয়ারেন্টভুক্ত আসামি ছিলেন। নোমান নগরীর সেনবাড়ী এলাকার মঞ্জুরুল হক খানের ছেলে।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল হাসান জানান, পুলিশের কাছ থেকে পালিয়ে যাওয়া ওয়ারেন্টভুক্ত আসামি নোমান উপজেলার চরনিলক্ষ্মীয়া ইউনিয়নের রঘুরামপুর এলাকায় অবস্থান করছে এমন সংবাদ আসে। এর ভিত্তিতে ওই স্থানে পুলিশের একটি দল পৌঁছলে নোমানের লোকজন তাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপসহ এলোপাতাড়ি গুলি করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে নোমান গুলিবিদ্ধ হয়। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া : শহরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শহর আলী (৩৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের দাবি নিহত শহর আলী জেলার চিহ্নিত শীর্ষ মাদক ব্যবসায়ী এবং ঘটনার সময় পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি দেশি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি ও ৬ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে শহরতলীর শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সেতুর নিচে এ ঘটনা ঘটে। নিহত শহর আলী কুষ্টিয়া শহরের মজমপুর এলাকার মনোয়ার বক্সের ছেলে।

কুষ্টিয়া মডেল থানার ওসি নাসির উদ্দিন জানান, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী শহরের হরিপুর-কুষ্টিয়া সংযুক্ত রাসেল সেতুর নিচে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে কুষ্টিয়া মডেল থানার একটি টিম ঘটনাস্থলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে পুলিশ তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist