বরিশাল প্রতিনিধি

  ১৭ জুলাই, ২০১৮

তিন সিটি নির্বাচন

আচরণবিধি লঙ্ঘনের হিড়িক

বরিশাল সিটি নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থীদের অভিযোগ। প্রতিদিনই গণসংযোগ কিংবা প্রচরণার সময় সংবাদকর্মীদের কাছে অভিযোগের পাহাড় সামনে আনছেন প্রার্থীরা। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তার সমর্থকরা বলছেন অভিযোগ ভিত্তিহীন। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে আচরণবিধি লঙ্ঘনের পাল্টাপাল্টি ১০ অভিযোগ করেছে আওয়ামী লীগ ও বিএনপি। তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরিশাল জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান।

তিনি বলেন, এ পর্যন্ত আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে ১০টির মতো লিখিত অভিযোগ পেয়েছি। এগুলোর বেশিরভাগেই আচরণবিধি লঙ্ঘনের। আবার মিছিল করা, হুমকি দেওয়ার বিষয়টিও রয়েছে। তবে যাই হোক না কেন এর সত্যতা যাচাই করেই নির্বাচনী বিধিমালা অনুযায়ী, ব্যবস্থা নেওয়া হবে। এরইমধ্যে এসব অভিযোগের সত্যতা যাচাইয়ে পুলিশ ও জেলা প্রশাসনকে বলা হয়েছে। তারা খতিয়ে দেখছে।

গতকাল নগরীর গড়িয়ার পাড় এলাকায় গণসংযোগ করেন বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ নেতাকর্মীরা ছিলেন। এ সময় তারা গড়িয়ারপর ও কাশীপুর এলাকায় লিফলেট বিতরণ করেন।

অপরদিকে, নগরীতে গণসংযোগ করেছেন আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তিনি সদর রোড, বাংলাবাজারসহ বেশ কয়েকটি এলাকায় গণসংযোগ করেন। পরে দুপুরে তিনি বরিশাল আদালত প্রাঙ্গণে জানাজার নামাজে অংশ নেন।

এদিকে, নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস। তিনি বলেন, যেখানে নির্বাচন অফিস থেকে বলা হয়েছে কোনো প্রার্থীর পক্ষে এমপি মন্ত্রীরা প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু আওয়ামী লীগ প্রার্থীর বাবা এখনো বরিশালে অবস্থান করছেন। এদিন নগরীর বিভিন্ন সরকারি দফতরে গণসংযোগ করার পর সাংবাদিকদের জানান, আসন্ন সিটি নির্বাচনে সরকারি দলের মেয়র প্রার্থীর লোকজন নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করছেন। এ ছাড়া প্রতিটি ওয়ার্ডে নৌকা প্রতীকের একাধিক নির্বাচনী অফিস করা হলেও নির্বাচন অফিস ব্যবস্থা নিচ্ছে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist