সংবাদ সম্মেলনে বক্তারা

ইসির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন করা অবান্তর

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের সেন্টার ফর গভর্ন্যান্স অ্যান্ড ডেমোক্রেসির উদ্যোগে সংবাদ সম্মেলনে বক্তারা বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন কর অবান্তর। দেশে গণতান্ত্রিক পরিবেশ রয়েছে। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে ‘উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা এবং জনবিভ্রান্তি’ শীর্ষক সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ওয়ালিউর রহমান মূল বক্তব্য উপস্থাপন এবং সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন। তিনি বলেন, বাংলাদেশের সরকার দেশের আর্থসামাজিক উন্নয়ন ও ভাবমূর্তি বাড়িয়েছে। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক অঙ্গনে উল্লেখযোগ্য অবদানের জন্য অনেক স্বীকৃতি ও সম্মানের অধিকারী হয়েছে সরকার।

তিনি বলেন, অনেকে বাংলাদেশের মানুষকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করতে ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের বদনাম করতে সক্রিয় রয়েছে। আমরা এ সকল বক্তব্যকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। বিগত জাতীয় নির্বাচন সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্পন্ন করা হয়। জনগণের নির্বাচিত সরকারই দেশ চালাছে। সরকার একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে একটি নিরপেক্ষ নির্বাচনের চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মান্নান চৌধুরী, সম্মিলিত সাংকৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সিআইপিএফএ এর সম্মানীয় ফেলো মাসুদ আহমেদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মো. শফিকুর রহমান, মোহাম্মদপুর সেন্ট্রাল ইউনিভার্সিটি কলেজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ফরহাদ হোসাইন, লেখক ও গবেষক রুদ্র সাইফুল। এ ছাড়াও শিক্ষক, গবেষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, মুক্তিযোদ্ধা এবং সমাজ সচেতন ব্যক্তিরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

"