শিক্ষা ও আইটি খাতে বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর : সিয়ং

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ama ami

বাংলাদেশে শিক্ষা, স্বাস্থ্য, আইটি খাতে সিঙ্গাপুর বিনিয়োগে আগ্রহী বলে মন্তব্য করেছেন সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের (এসবিএফ) চেয়ারম্যান টিও সিয়ং সেং। তিনি বলেছেন, উচ্চ, মধ্যম ও নিম্ন পর্যায়ে ব্যবস্থাপনা ও দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণসহ সার্বিক সহযোগিতা করবে সিঙ্গাপুর। গতকাল বৃহস্পতিবার সিঙ্গাপুরের ২৫ সদস্যের বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বোর্ড অব ডাইরেক্টরস, ব্যবসায়ী নেতা ও স্টেকহোল্ডারদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম সভাপতিত্ব করেন।

এ সময় বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম ও বাংলাদেশ ইকনোমিক জোনস অথরিটির (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, তুর্কির অনারারি কনসাল সালাহ্উদ্দীন কাসেম খান, ইতালির অনারারি কনসাল মীর্জা সালমান ইস্পাহানী ও উইম্যান চেম্বারের সহ-সভাপতি মুনাল মাহবুব বক্তব্য দেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রামকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা, চট্টগ্রাম, মোংলা, পায়রাবন্দরের উন্নয়ন এবং মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর নির্মাণে সিঙ্গাপুরের বিশেষজ্ঞ সহায়তা ও বিনিয়োগ প্রত্যাশা করেন। তিনি চিকিৎসা প্রার্থী, ব্যবসায়ী ও পর্যটকদের জন্য চট্টগ্রামে সিঙ্গাপুরের ভিসা সেন্টার ও বিভিন্ন হাসপাতালের বুথ স্থাপনের অনুরোধ জানান।

বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম চট্টগ্রামকে বাংলাদেশের অর্থনীতির প্রবেশদ্বার উল্লেখ করে বলেন, আগামী দিনের ব্যবসা-বাণিজ্য হবে নলেজ বেইজড। তিনি সিঙ্গাপুরের অভিজ্ঞতার প্রশংসা করে তাদের সঙ্গে ব্যবসায়ীদের কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মো. জহুরুল আলম, মো. রকিবুর রহমান টুটুল, অঞ্জন শেখর দাশ, মো. আবদুল মান্নান সোহেল, বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সভাপতি মো. শহীদুজ্জামান ও সাবেক সভাপতি মির্জা গোলাম সবুর, জাপানের অনারারি কনসাল জেনারেল মো. নুরুল ইসলাম, ইপিবির পরিচালক কংকন চাকমা, চিটাগাং ক্লাব লিমিটেডের চেয়ারম্যান মিয়া মো. আবদুর রহিম, চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, ওয়াসিউর রহমান চৌধুরী ও মোহাম্মদ মহসিন, বিকেএমইএর সাবেক পরিচালক শওকত ওসমান, উইম্যান চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আবিদা মোস্তফা, লুব-রেফের ব্যবস্থাপনা পরিচালক মো. ইউসুফ, ব্যবসায়ী নেতা তাহের সোবহান, বিডার উপপরিচালক সুমন চৌধুরী প্রমুখ।

সভা শেষে সিঙ্গাপুর প্রতিনিধি দলের সঙ্গে বিজনেস ম্যাচিং সেশন হয়। প্রতিনিধি দল ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এক্সিবিশন হল, লুব-রেফ ও পিএইচপি গ্রুপ পরিদর্শন করেন।

"