আদালত প্রতিবেদক

  ১৩ জুলাই, ২০১৮

উপজেলা চেয়ারম্যানের ৬ বছরের কারাদন্ড

মিথ্যা তথ্য দেওয়া ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে যশোরের ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা সুলতানাকে ৬ বছরের কারাদন্ড দিয়েছেন ঢাকার আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এই মামলার বিচার শেষে গতকাল বৃহস্পতিবার ঢাকার ৭ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন বলে দুদকের আইনজীবী মীর আহম্মেদ আলী সালাম জানিয়েছেন। তিনি বলেন, ২০০৪ সালের দুর্নীতি দমন আইনের ২৬ (২) ধারায় ৩ বছর ও ২৭ (১) ধারায় ৩ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া ১ কোটি ৭৮ হাজার ১৩৫ টাকার অবৈধ সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়। জামিনে থাকা দন্ডিত সাবিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত না থাকায় তাকে গ্রেফতারে পরোয়ানা জারি করেছেন বিচারক।

রায়ের বিবরণে বলা হয়, সাবিরা ২০০৯ সালে দুদকে দাখিল করা সম্পদ বিবরণে ৭০ লাখ ৬৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেন। তিনি ১ কোটি ৭৮ হাজার ১৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেন।

এই অভিযোগে দুদকের সহকারী পরিচালক সৈয়দ আহমেদ বাদী হয়ে ২০০৯ সালে ধানমন্ডি থানায় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য সাবিরার বিরুদ্ধে করেন।

২০১১ সালের ৯ জানুয়ারি তার বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। বিচারকালে ৮ জনের সাক্ষ্য নেয় আদালত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist