উত্তরায় ফটোসেশনেই দায় সারছে বিএনপি

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আন্দোলনের নামে ফটোসেশন করেই দায় সারছেন বৃহত্তর উত্তরা বিএনপির নতুন কমিটির নেতারা। কেন্দ্র ঘোষিত সব কর্মসূচিতে থাকছেন ফটোসেশন পর্যন্তই। আগে এই ফটোসেশন করেই নিজেদের উপস্থিতি জানান দিয়ে নেতাদের দৃষ্টির মধ্যে থাকতেন এখনো সেখান থেকে মুক্ত হতে পারেননি তারা। গতকাল রোববার বিএনপির কর্মসূচিতেও একই অবস্থা দেখা গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ রয়েছে, এই কমিটির নেতারা ফটোসেশন করছেন নেতাদের মন জোগাতে। নগর বিএনপির সূত্র জানায় এ ধরনের মিছিলের বিপক্ষেও জোরালো কোনো অবস্থান নিতে পারছেন না নগর কান্ডারিরা। স্বজনপ্রীতি ও টাকার বিনিময়ে পদ পাওয়ায় আন্দোলন সংগ্রামে দারুণ অনীহা তাদের। শুধু দলের হাইকমান্ডকে দেখানোর জন্য যে ধরনের ছবি দরকার তা ঠিকই করে নিচ্ছেন বলে অভিযোগ ত্যাগী নেতাদের। একই অবস্থা বিমানবন্দর থানাতেও।

গতকাল কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে উত্তরা পশ্চিম থানার সভাপতি পদ পাওয়া বিতর্কিত ব্যক্তি হাজী দুলাল ৯নং সেক্টরের একটি আবাসিক রোডে কম বেশি ১০ জন নিয়ে মিছিল করেন। একজন প্রত্যক্ষদর্শী জানায়, কয়েকজন লোক দাঁড়িয়ে একটি ব্যানার খুলে ছবি তুলতে দেখলাম, ব্যানার নিয়ে দাঁড়িয়ে ১-২ মিনিটের মাথায় আবার যে যার মতো চলে যায় তবে কাউকে কোনো শব্দ করতে দেখিনি।

একই থানার সাধারণ সম্পাদক বেড়িবাঁধে ২-৩ মিনিটের ঝটিকা মিছিল দিয়ে সটকে পড়ে। সেই মিছিলের লোকসংখ্যাও ৫০ জনের অধিক হবে না।

একই থানার পদপ্রত্যাশী এক নেতা প্রতিদিনের সংবাদকে বলেন, এই থানায় বিএনপি ও অঙ্গ দলে পদধারী ৫০০ এর অধিক নেতা আছেন, তারা কোথায়।

"