মধুখালীতে বড় অজগর

প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ০০:০০

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের মধুখালীতে উপজেলার গাজনা ইউনিয়নের বড়াইল গ্রামে একটি অজগর আটক করেছে গ্রামবাসী। অজগরটি খাঁচায় রাখা হয় এবং সেটি দেখার জন্য শত শত নারী-পুরুষ কৃষক আকরাম মৃধার বাড়িতে ভিড় করেন। বিশাল আকৃতির এ সাপটি কোথা থেকে এসেছে তা কেউ বলতে পারেননি। এ অজগরটিকে সুন্দরবনে ছেড়ে দেওয়ার জন্য বন বিভাগের হাতে দেওয়া হয়েছে। বড়াইল গ্রামের কৃষক আকরাম হোসেন জানান, তিনি শুক্রবার রাত সাড়ে ১২টায় তার পুরনো বাড়ি থেকে বিশ্বকাপ ফুটবল খেলা দেখে নিজ বাড়িতে ফিরে যাওয়ার পথে একটি বাগানের পাশে রাস্তার ওপর অজগরটি দেখতে পান। লোকজনের সহায়তায় সাপটিকে নিজ বাড়িতে এনে একটি কাঠের খাঁচার মধ্যে ঢুকিয়ে রাখেন। এটি ১৫ ফুট লম্বা এবং ২৬ কেজি ওজনের।

আকরামের বাড়িতে গিয়ে দেখা গেছে, অজগরটি দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে শত শত নারী-পুরুষ আকরামের বাড়িতে ভিড় করেছে। এলাকার বিভিন্ন ব্যক্তি বলেছেন কিছু দিন থেকেই আমাদের এলাকা থেকে হাঁস-মুরগি নিখোঁজ হচ্ছিল। এতেই ধারণা করা হচ্ছিল অজগরটি অনেক দিন আগে থেকেই এলাকায় অবস্থান করছিল ও তাদের হাঁস-মুরগি খেয়ে ফেলছিল। তবে কীভাবে কখন কোথা থেকে এসেছে তা কেউ বলতে পারছেন না।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার বলেন, এসব এলাকায় এ ধরনের সাপ থাকার কথানয় কীভাবে কোথা থেকে এলো বিষয়টি নিয়ে তদন্ত করে দেখা হবে। সাপটি বন বিভাগে দেওয়া হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৫টায় ফরিদপুর বন বিভাগ সাপটি নিয়ে যায় সুন্দরবনে ছাড়ার জন্য।

"