চট্টগ্রাম ব্যুরো

  ২৩ জুন, ২০১৮

যোগব্যায়াম শরীর ভালো রাখতে ভূমিকা রাখে

মেয়র নাছির

যোগ ব্যায়াম রোগ প্রতিরোধ ও শরীর ভালো রাখতে ভূমিকা রাখে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। চতুর্থ আর্ন্তজাতিক যোগ দিবস উপলক্ষে নগরীর নন্দনকান নস্থ রাইফেল ক্লাব অডিটোরিমে গতকাল শুক্রবার এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে চট্টপ্রামস্থ ভারতীয় হাই কমিশন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। মেয়র বলেন, প্রযুক্তি প্রসারের কারণে আমাদের সন্তানেরা খেলাধূলা ও শারীরিক পরিশ্রম পরিহার করে দীর্ঘ সময় ইন্টারনেটে সময় কাটাচ্ছে। ফলে আমরা সব সময় দুশ্চিন্তার মধ্য আছি। সন্তানেরা বিভিন্ন শারীরিক ও মানসিক সমস্যায় পতিত হচ্ছে। এই অবস্থা থেকে উত্তোরণের জন্য যোগ ব্যায়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরো বলেন, সর্বজনবিদিত যে যোগ ব্যায়াম মানুষের ভেতরের শক্তিকে সুষমভাবে বিকাশিত করে সম্পূর্ণ আত্ম উপলদ্ধিকে উপনীত হতে সাহায্য করে। শরীর ও মন ভালো রাখে।

এই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিডিও বার্তা প্রচার করা হয়। মেয়র অতিথি, সংবাদিকরা ও ইয়োগা প্রশিক্ষণে যোগদানকারী সবাইকে ধন্যবাদ জানান। পরে মেয়র ইয়োগা অনুশীলনে অংশগ্রহণ করেন। ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন থেকে আগত ইয়োগা শিক্ষিকা মাম্পি দে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ৪০ মিনিট ইয়োগা অনুশীলন করান। এতে হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি শুভাশিষ সিনহা বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী অনিন্দ্য ব্যানার্জীর সভাপতিত্ব করেন। সিটি মেয়র, ভারতীয় সহকারী হাই কমিশনারসহ পাঁচ শতাধিক নারী-পুরুষ ইয়োগাতে অংশগ্রহণ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist