কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ২১ জুন, ২০১৮

কাশিয়ানীতে ব্যাংকে টাকা তুলতে গিয়ে চার প্রতারক আটক

গোপালগঞ্জের কাশিয়ানীতে প্রতারণা করে ব্যাংকে টাকা উত্তোলন করতে গিয়ে ব্যাংক কর্তৃপক্ষের কাছে ধরা পড়েছে প্রতারক চক্রের চার সদস্য। গতকাল বুধবার বেলা ১১ টার দিকে উপজেলার জয়নগর রূপালী ব্যাংকে এ ঘটনা ঘটে।

আটকরা হলো মাদারীপুর জেলার শিবচর উপজেলার চরকামারকান্দি গ্রামের মৃত আবদুস সালাম মোল্যার ছেলে ফারুক মোল্যা, একই উপজেলার চর সরাইল গ্রামের মৃত আকবার আলী হাওলাদারের ছেলে মোতালেব হাওলাদার, যাদুয়ারচর গ্রামের শামচুল হকের ছেলে সাইফুল ইসলাম এবং মিছরাকান্দি গ্রামের মতলেব ব্যাপারীর ছেলে আবু বকর।

রূপালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. মফিজুর রহমান জানান, গত ১২ জুন জয়নগর বাজারের ফার্নিচার ব্যবসায়ী কেনারাম রায় টাকা উত্তোলনের জন্য ব্যাংকে আসেন। ব্যাংকের কাউন্টারের সামনে তিনি চেক বইয়ের একটি পাতা রেখে পাশে এক লোকের কাছে কলম আনতে যান। এ সময় ওত পেতে থাকা ওই প্রতারক চক্রের সদস্যরা কৌশলে কেনারাম রায়ের চেকের পাতাটি নিয়ে পালিয়ে যায়। পরে কেনারাম রায় বিষয়টি আমাদেরকে জানালে আমরা ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ দেখে চেক নিয়ে পালিয়ে যাওয়া প্রতারক চক্রের সদস্যদের শনাক্ত করি এবং ঘটনার পর থেকে নজরদারি করি। গতকাল বুধবার বেলা ১১ টার দিকে ওই প্রতারক চক্রের সদস্যরা দুটি মোটরসাইকেলযোগে এসে ব্যাংকের সামনে নামে। পরে ব্যাংকের ভিতরে প্রবেশ করার সঙ্গে সঙ্গে তাদেরকে ব্যাংকের নিরাপত্তাকর্মীরা আমার কক্ষে ডেকে এনে আটকে ফেলে। ফুটেজের সঙ্গে তাদের চেহারার মিল থাকায় আমরা প্রতারক চক্রের বিষয়টি নিশ্চিত হই। পরে থানা পুলিশে খবর দিলে পুলিশ এসে প্রতারকদের আটক করে থানায় নিয়ে যায়।

এ সময় প্রতারক চক্রের প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোটরসাইকল, রূপালী ব্যাংক, অগ্রণী ব্যাংকের চেকসহ বিভিন্ন ব্যাংকের নামে তৈরি সিল উদ্ধার করে পুলিশ।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটকদের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি আরো বলেন, আটকরা একটি বড় সংঘবদ্ধ ব্যাংক প্রতারক চক্র। তারা ২০ বছর ধরে এ ধরনের কর্মকান্ডের সঙ্গে জড়িত বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist