প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ জুন, ২০১৮

ছুটির সড়কে ঝরে গেল বাবা-মেয়েসহ ৫৩ প্রাণ

ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল বাবা-মেয়েসহ ৫৩ জনের প্রাণ। এদের মধ্যে নীলফামারীর সৈয়দপুরেই বেপরোয়া বাসের ধাক্কায় মারা গেছেন ১৪ পিকআপ আরোহী; মাগুরায় প্রাণ হারিয়েছেন বাবা ও মেয়ে। এ ছাড়া টাঙ্গাইল, ঠাকুরগাঁও, ঝিনাইদহ, মানিকগঞ্জের ঘিওর, বরিশাল, শেরপুর, নোয়াখালীর সোনাইমুড়ী, নেত্রকোণা, কক্সবাজার, নরসিংদী, জয়পুরহাট, কিশোরগঞ্জের কটিয়াদী, চুয়াডাঙ্গা, ফেনীর দাগনভূঞা, রংপুর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর বড়াইগ্রাম, চট্টগ্রাম ও ঢাকার আশুলিয়ায় মারা গেছেন আরো ৩৭ জন। গত শুক্রবার থেকে গতকাল সোমবার পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৪৪ জন।

সৈয়দপুর (নীলফামারী) : সৈয়দপুর বাইপাস মহাসড়কের ধলাগাছ মোড় সংলগ্ন আহমেদ প্লাইউড কারখানার সামনে গত রোববার বাসের ধাক্কায় পিকআপ ভ্যানের ১৪ জন যাত্রী নিহত হয়েছেন; আহত হয়েছেন আরো ১০ জন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, নীলফামারী সদর উপজেলার রামগঞ্জ এলাকার ২৭ যুবক খোলা পিকআপ ভ্যানে ঈদের আনন্দ করতে দিনাজপুরের স্বপ্নপুরী বিনোদন কেন্দ্রে বেড়াতে যায়। রাতে বাড়ি ফেরার পথে আহমেদ প্লাইউড কারখানার সামনে পেছন দিক থেকে ঢাকাগামী একটি বাস পিকআপ ভ্যানে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানের ডালা খুলে গিয়ে যুবকরা রাস্তার দুই পাশে ছিটকে পড়লে দিনাজপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে ১২ জন যুবক নিহত হন। এরা হলেন নীলফামারী সদরের রামগঞ্জ এলাকার রুবেল আহমেদ, রাব্বী হোসেন, সাজেদুল ইসলাম ও খায়রুল ইসলাম, দলুয়া পাড়ার ময়নুল হক, ডালিম চন্দ্র ও শামীম হোসেন এবং ধোপা ডাঙ্গা পাড়ার বিধান চন্দ্র। এদের লাশ রাতেই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকিদের পরিচয় না পাওয়ায় স্থানীয় থানায় হস্তান্তর করা হয়। পরে গতকাল সোমবার ভোর রাতে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে অজ্ঞাত আরো দুই যুবক মারা যায়। গুরুতর আহতের মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেওয়ার পর ৮ জনকে রংপুর মেডিকেল হাসপাতালে রেফার করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এদের বয়স ১৫ থেকে ২৫ বছর।

নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রাহীম জানান, নিহতদের পরিবার এবং আহতদের সহযোগিতা করা হবে।

মাগুরা : মাগুরা-যশোর সড়কের শালিখার কৃষ্ণপুর এলাকায় গতকাল সকালে বাসের ধাক্কায় প্রাণ হারিয়েছেন বাবা ও

মেয়ে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মা শাপলা বেগম। নিহতরা হচ্ছেনÑ সদর উপজেলার রুপাটি গ্রামের লিয়াকত আলীর ছেলে মমতাজ আলী (৩৫) ও তার একমাত্র মেয়ে সুমাইয়া (৬)। আহত শাপলাকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল : কালিহাতীর সল্লা এলাকায় গত রোববার বাসচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। দুপুরে ১৫ থেকে ১৭ বছরের তিন কিশোর ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়ক দিয়ে মোটরসাইকেলে করে টাঙ্গাইল যাচ্ছিলেন। এদিকে, মধুপুরে সড়ক দুর্ঘটনায় আহত ফারুক হোসেন (২২) গত রোববার ভোরে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের ২৯ মাইল এলাকায় গতকাল সকালে বিআরটিসির যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৮ জন। নিহতরা হলেনÑ বগুড়ার সূত্রাপুর গ্রামের আবদুুর বাসেদের ছেলে আবদুর রহিম (৪০)। ও বাসযাত্রী আরিফ মাহামুদ (৪২)। তিনি ফরিদপুরের বান্দিনগড়ের আবদুল গণির ছেলে।

নোয়াখালী : সোনাইমুড়ীর রামপুর এলাকায় গত রোববার বাস-অটোরিকশার সংঘর্ষে দুই সহোরসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। নিহতরা হলেন সোনাইমুড়ীর কাঁঠালিয়া গ্রামের বাচ্চু মিয়ার দুই ছেলে মিজান ও বেলাল এবং একই গ্রামের রুহুল আমিনের ছেলে অটোরিকশাচালক রাকিব। আহতদের মধ্যে আবদুল নামের একজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাড়ি কৈলাইয়া গ্রামে। অন্যজনের পরিচয় জানা যায়নি।

ঝিনাইদহ : ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের আরাপপুর এলাকায় গতকাল দুপুরে মাইক্রোবাসের ধাক্কায় আজিজুর রহমান লিলু নামের মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি ঝিনাইদহ সদর উপজেলার হাবিবুর রহমানের ছেলে।

মানিকগঞ্জ : ঘিওরের জলার জোঁকা এলাকায় গত শনিবার বিকেলে বাসের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। এরা হলেন ঘিওরের কেল্লা এলাকার রফিকুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (২১) এবং একই এলাকার মহিদুর রহমানের ছেলে আবদুল মোমিন (২২)।

ব?রিশাল : বাবুগঞ্জের ঢাকা-বরিশাল মহাসড়কে গত রোববার দুপরে প্রাইভেট কার চাপায় হাসান (১৯) নামের মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন সাগর নামে আরেকজন। হাসান বাবুগঞ্জের নতুনহাট নামক এলাকার শাহজাহানের ছেলে।

শেরপুর : নালিতাবাড়ী-নকলা নাকুগাঁও স্থলবন্ধর রোডের কাপাসিয়া ব্রিজের পাশে গত রোববার বিকেলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বায়জিদ বোস্তামী আকিব (১৬) নামের এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে নাঈম (১৭) নামের আরেকজন। বায়জিদ ময়মনসিংহের ফুলপুর পৌর শহরের শিববাড়ী মহল্লার মাওলানা আবু সাঈদের ছেলে।

নেত্রকোণা : পূর্বধলা-ঘাগড়া সড়কের বেড়াইল বাঁশঝাড় এলাকায় গত রোববার অটোরিকশা চাপায় শিশু নিহত হয়েছে। নিহত সালমা আক্তার (৫) উপজেলার খলিশাউর গ্রামের সাইদ মিয়ার মেয়ে।

কক্সবাজার : টেকনাফ ফরেস্ট অফিসের সামনে গত রোববার দুপুরে চাঁদের গাড়ি-অটোরিকশা সংঘর্ষে ধলা মিয়া নামের এক চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। ধলা মিয়া উপজেলার বাহরছড়া ইউনিয়নের শামলাপুর ঘোনারপাড়ার সৈয়দ নূরের ছেলে। আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নরসিংদী : সদর উপজেলার শিলমান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) সামনে গতকাল সকালে এনা বাসের ধাক্কায় হাসেম (২৫) নামে এক রিকশাচালক নিহত হয়েছেন।

জয়পুরহাট : সদরের বানিয়াপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় গত রোববার রাতে মতিজন বেওয়া (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। নিহত মতিজন বানিয়াপাড়া (কাচারীপাড়া) গ্রামের মৃত জয়েন উদ্দীনের স্ত্রী।

কিশোরগঞ্জ : কটিয়াদীর বনগ্রাম বাজার এলাকায় গত রোববার বিকেলে মোটরসাইকেলের ধাক্কায় মতিউর রহমান (৭০) নামের এক পথচারী নিহত হয়েছেন। নিহত মতিউর রহমান উপজেলার বনগ্রামের মৃত জনাব আলীর ছেলে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা শহরে গত রোববার সন্ধ্যায় ব্রাজিল সমর্থকদের মোটরসাইকেল শোভাযাত্রায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাগর হোসেন (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুইজন। আহতদের মধ্যে গুরুতর আহত রনক হাসান হৃদয়কে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত সাগর হোসেন দামুড়হুদা উপজেলার কুকিয়াচাঁদপুর গ্রামের নাজিমউদ্দীনের ছেলে।

ফেনী : দাগনভূঞার শহরের জিরো পয়েন্টে গত রোববার বাসচাপায় দুই পথচারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো দুইজন। নিহতদের একজন জাহিদ হোসেনের বাড়ি দাগনভূঁঞার রামনগর গ্রামে। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

রংপুর : সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পরিচয় তিনজন নিহত হয়েছেন। গত শনিবার সকালে রংপুরের পীরগঞ্জ ও রংপুর মহানগরীর হাজিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

নওগাঁ : পতœীতলা ও মান্দায় সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীর আলম (৩২) নামের এক মোটরসাইকেল আরোহীসহ তিন জন নিহত হয়েছেন। গত সকালে পতœীতলার বাঁকরইল ও মান্দার হাজি গোবিন্দপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর আলম উপজেলার বনগ্রামের মৃত তকিমুদ্দিনের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ : সোনামসজিদ রেস্ট হাউসের সামনে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত সাইফুল ইসলাম (৩৫) রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরইল এলাকার আবদুল আজিজের ছেলে। আহতরা হলেন রাজশাহীর মোহনপুর উপজেলার বরইল এলাকার মাজেরুদ্দিনের ছেলে শরিফুল ইসলাম ওরফে বাবু ও একই এলাকার মৃত সৈয়দ মন্ডলের ছেলে দারেসউদ্দিন।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে সড়কের পাশে গত শনিবার মোটরসাইকল নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে দুলাল মিস্ত্রী (৩৮) নামের এক আরোহীর মৃত্যু হয়েছে। তিনি বনপাড়ার ইমান আলীর ছেলে।

চট্টগ্রাম ব্যুরো : ঈদের ছুটিতে গত শুক্রবার সকালে চট্টগ্রামের পটিয়া ও সীতাকুন্ডে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। সীতাকুন্ডে নিহতরা হলেন যাত্রী কিরণ বালা দাশ (৬০) ও বাস চালকের সহকারী লুৎফর রহমান (৩০)। পটিয়ায় নিহতরা হলেন কক্সবাজারের চিরিঙ্গা হিন্দুপাড়ার হৃদয় রঞ্জন দাশ (৭০), তার স্ত্রী বাসন্তি দাশ (৫৫) এবং জামাতা শিবাকর দাশ (৪০)। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন দুই বাসের আরো ১৬জন।

আশুলিয়া (ঢাকা) : আশুলিয়ার নয়ারহাট এলাকায় গত রোববার রাতে বাসের চাপায় রায়হান মিয়া (২০) নামের আরেক বাসের হেলপার নিহত হয়েছেন। নিহত রায়হান পাবনা জেলার বেড়া থানার জগন্নাথপুর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist