প্রিজন ভ্যানে ফেসবুক লাইভ সেই ২ যুবক রিমান্ডে

প্রকাশ : ১২ জুন ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর খিলগাঁওয়ে মাদকবিরোধী অভিযানে প্রিজন ভ্যানে বসে ফেসবুকে লাইভের মাধ্যমে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেনÑ মেহেদী হাছান ওরফে আলামিন ও শামীম চৌধুরী। আদালতের সবুজবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. মুকুল জানান, সোমবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম সোশ্যাল মিডিয়া মনিটরিং বিভাগ (পরিদর্শক) রফিকুল ইসলাম আসামিদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।

এর আগে গত রোববার বিকেলে রাজধানীর খিলগাঁও তালতলা এলাকা থেকে প্রিজন ভ্যানের ভেতর থেকে ফেসবুক লাইভে আসা মেহেদী হাসান আলামিন ও শামীম চৌধুরী নামের সেই দুই যুবককে গ্রেফতার করেছে কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইম বিভাগ। তাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উসকানির অভিযোগ আনা হয়েছে।

সাইবার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম জানান, গ্রেফতার দুই যুবকের কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ এবং ফেসবুকে লাইভ করার কাজে ব্যবহৃত ফেসবুক আইডিগুলো পুলিশের নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে।

পুলিশ জানায়, গত ৯ জুন রামপুরার তালতলা সিটি করপোরেশন মার্কেট এবং খিলগাঁওয়ের মহাজের কলোনিকেন্দ্রিক মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালিত হয়। এ সময় মাদকের আখড়া এবং আশপাশের এলাকা থেকে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়। পরে যাচাই-বাছাই শেষে নিরপরাধ ব্যক্তিদের ছেড়ে দেওয়া হয়। এর মধ্যেই প্রিজন ভ্যানে থাকা অবস্থায়ই ফেসবুক লাইভে আসে মেহেদী ও শামীম নামের দুই যুবক।

পুলিশ কর্মকর্তারা বলছেন, চলমান মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উসকানি দেয় এই দুজন। এ কারণে তাদের বিরুদ্ধে ডিএমপির রামপুরা থানায় আইসিটি আইনে মামলা হয়েছে।

 

"