হেরোইন পাচার মামলায় সিলেটে দুইজনের ফাঁসি

প্রকাশ : ১২ জুন ২০১৮, ০০:০০

সিলেট প্রতিনিধি

পাকিস্তান থেকে ডাকযোগে আট কেজি হেরোইন পাচারের মামলায় দুইজনকে মৃত্যুদ- দিয়েছেন সিলেটের একটি আদালত। গতকাল সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. মফিজুর রহমান ভূঁইয়া এ রায় দেন। দ-প্রাপ্তরা হলেন সিলেটের বিয়ানীবাজারের হোসেন আহমদ মানিক ও পারভেজ আলম সুমন। তাদের মধ্যে হোসেন আহমদ পলাতক রয়েছেন বলে জানিয়েছেন পিপি মফুর আলী। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

মামলার নথির বরাত দিয়ে পিপি জানান, ২০১৪ সালের ৯ মার্চ পাকিস্তানের লাহোর থেকে সিলেটের বৈদেশিক ডাক বিভাগে ৭ কেজি ৯০৫ গ্রাম ওজনের হেরোইনের একটি পার্সেল আসে চারজনের নামে। পার্সেলে উল্লেখিত নাম ঠিকানা যাচাই-বাছাই করে ভুয়া ঠিকানা ব্যবহারের প্রমাণ পাওয়া যায়। তবে ঠিকানার সঙ্গে লেখা মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে হোসেন আহমদ মানিক ও পারভেজ আলম সুমনকে শনাক্ত করে পুলিশ। তারা পাকিস্তান থেকে হোরোইন এনে যুক্তরাজ্যে পাচার করতেন।

এ ঘটনায় ওই বছরের ১৯ মে সিলেট বৈদেশিক ডাক বিভাগের শুল্ক ইউনিটের সহযোগী রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ২ নভম্বের দুইজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

 

"