বঙ্গবন্ধু মেডিকেলে খালেদার যথাযথ চিকিৎসা হবে না : বিএনপি

প্রকাশ : ১১ জুন ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়ার খবর শুনে তার বিরোধিতা করে আবারো সংবাদ সম্মেলন করে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানিয়েছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল রোববার বিকেলে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বিএসএমএমইউতে তার নেত্রীর ‘যথাযথ চিকিৎসা’ হবে না। রিজভী বলেন, পিজিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল) উনার যে চিকিৎসা, সেই চিকিৎসার ব্যাপারে উনি (খালেদা জিয়া) সন্তুষ্ট নন। সেখানে তার যথাযথ চিকিৎসা হবে না, সেখানে তিনি চিকিৎসা করাতে চান না, সেখানে তিনি চিকিৎসা নেবেন না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য আমরা আবারও আহ্বান জানাচ্ছি।

দুর্নীতির মামলায় দ- নিয়ে চার মাস ধরে কারাগারে থাকা খালেদাকে এক্সরে করানোর জন্য গত এপ্রিলে একবার বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল।

গত ৫ জুন তিনি কারাগারে হঠাৎ করে পড়ে গিয়েছিলেন, তখন তার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তার ব্যক্তিগত চিকিৎসকদের ধারণা।

বিএসএমএমইউতে নেওয়ার কারণ ব্যাখ্যা করে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, এখানে বড়-বড় চিকিৎসক ও গবেষকরা রয়েছেন। আর উনার ব্যক্তিগত চিকিৎসকেরা তো রয়েছেনই, সুতরাং এখানেই চিকিৎসা হবে।

অন্যদিকে রিভজী বলেন, আমরা বলেছি, বিশেষায়িত হাসপাতাল ইউনাইটেড, যেখানে তিনি দীর্ঘদিন ধরে চিকিৎসা করাতেন। যেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করাতেন, সেখানেই তিনি চিকিৎসা করাতে চান। এই হাসপাতালে আধুনিক ও উন্নত মানের যন্ত্রপাতি রয়েছে। তার যে শারীরিক অসুস্থতা, সেটা নিরীক্ষা করার জন্য সেসব যন্ত্রপাতিগুলো অত্যন্ত নির্ভুল হবে, তার ডায়গনেস্টিক যথাযথ হবে, সেটা সেখানে আছে।

এদিকে সাবেক প্রধানমন্ত্রী খালেদার চিকিৎসায় সরকারের বিরুদ্ধে উদাসীনতার যে অভিযোগ বিএনপি করে আসছে, তা প্রত্যাখ্যান করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল ও আইনমন্ত্রী আনিসুল হক।

তার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’ বলে মন্তব্য করছেন আইনমন্ত্রী আনিসুল হক। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার শতভাগ আন্তরিক।

"