আ.লীগকে হটাতে সহিংস কর্মসূচির হুশিয়ারি মওদুদের

প্রকাশ : ১০ জুন ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে জোরালো কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। সেই কর্মসূচি ‘উপযুক্ত’ সময়ে ঘোষণা হবে জানিয়ে সে পর্যন্ত দলের নেতাকর্মীদের ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন তিনি। গতকাল শনিবার এক আলোচনা সভায় মওদুদ বলেন, তাদের (সরকারের) কোনো ভবিষ্যৎ নেই। কয়েকদিন অপেক্ষা করেন, একটু ধৈর্য ধরেন। উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে এবং সেই কর্মসূচি কঠোর কর্মসূচি হবে। এটা কোনো নরম বা ভদ্রলোকের শান্তিপূর্ণ কর্মসূচি হবে না। বিএনপির আন্দোলনের সামর্থ্য নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের প্রশ্ন তুলে আসার মধ্যে জাতীয় প্রেস ক্লাবে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’র আলোচনা সভায় কঠোর আন্দোলনের এই হুশিয়ারি দেন মওদুদ।

মওদুদ বলেন, সংবিধান মানুষের ঊর্ধ্বে নয়। মাদকবিরোধী অভিযানে সারা দেশে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

অভিযান বন্ধের দাবি জানিয়ে মওদুদ বলেন, জাতিসংঘসহ বিভিন্ন সংগঠন থেকে এটা বন্ধের জন্য বলা হয়েছে। এমনকি তাদের (ক্ষমতাসীন) বুদ্ধিজীবীরা বলছেন, এটা বন্ধ করা দরকার।

কারাবন্দি খালেদা জিয়াকে অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে নিয়ে সুচিকিৎসার দাবিও জানান মওদুদ।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা হাজী মো. মাসুক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, উলামা দলের সাধারণ সম্পাদক শাহ নেসারুল হক বক্তব্য দেন।

"