আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে আশা সিইসির

প্রকাশ : ১০ জুন ২০১৮, ০০:০০

পটুয়াখালী প্রতিনিধি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের আশাবাদ ব্যক্ত করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন কমিশন স্বতন্ত্রভাবে কাজ করে যাচ্ছে। তার ফলশ্রুতিতে খুলনায় একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সামান্য যে ত্রুটিবিচ্যুতি পাওয়া গেছে তাতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে মুক্তিযুদ্ধকালীন তার স্মৃতিবিজড়িত পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় নবনির্মিত কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শনকালে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনগুলো আন্তর্জাতিক মানের এবং গ্রহণযোগ্য দাবি করে সিইসি বলেন, শতভাগ সুষ্ঠুভাবে সব নির্বাচন করার চেষ্টা রয়েছে নির্বাচন কমিশনের। একটি গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন করাই হচ্ছে তার কমিশনের প্রধান কাজ। সে কাজ করে যাচ্ছেন।

এ সময় তিনি পর্যায়ক্রমে কলাপাড়ায় স্মার্টকার্ড বিতরণ করা হবে বলে জানান। পাশাপাশি মুক্তযুদ্ধকালীন এ উপজেলায় সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্মৃতিবিজড়িত ঘটনার কথা মনে করেন। এলাকায় ব্যাপক উন্নয়ন চলছে, এতে সবাইকে সহায়তার অনুরোধ জানান সিইসি।

কলাপাড়ার দৃষ্টিনন্দন শহীদ মিনার ছাড়াও নবনির্মিত শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স অডিটরিয়াম ঘুরে দেখেন তিনি।

এর আগে কলাপাড়ার সার্ভার স্টেশন (নির্বাচন অফিস) পরিদর্শন করে নির্বাচন কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন কে এম নুরুল হুদা।

এ সময় তার সফরসঙ্গী ছিলেন নির্বাচন কমিশনের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট এর মহাপরিচালক মোস্তফা ফারুক, পটুয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা, কলাপাড়ার উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর রশীদ প্রমুখ।

"