সড়ক দুর্ঘটনায় নিহত ৭

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

চট্টগ্রাম ও মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ২৩ জন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

চট্টগ্রাম : চট্টগ্রামের শাহ আমানত সেতু এবং এ কে খান মোড় এলাকায় পৃথক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাসরিন আক্তার (৩৫), হাসিনা আক্তার (৪০), শাহপরান (২৮), নুরুল আবছার (৪৫) ও সিরাজুল ইসলাম (৬০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক শাহ আমানত সেতু পার হওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। দ্রুত গতিতে আসা ট্রাকটি সেতু ও মূল সড়কের সংযোগস্থলের বাম দিকে এসে তিনটি রিকশা, একটি ভ্যান গাড়ি ও পথচারীদের ধাক্কা দেয়। এতে নারী-শিশুসহ ১৩জন হতাহত হন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চারজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকের চালক ও দুই সহকারীকে পুলিশ আটক করেছে।

বাকলিয়া থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. আমির বলেন, দুর্ঘটনায় আহত নয়জন চিকিৎসাধীন আছেন। এর মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

অন্যদিকে, শুক্রবার সকাল ৮টার দিকে নগরের এ কে খান মোড়ে কাভার্ড ভ্যানের চাপায় পরিবহন শ্রমিক সিরাজুল ইসলাম (৬০) নিহত হয়। নিহত সিরাজুল কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার তেলিগ্রাম এলাকার মহব্বত আলীর ছেলে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয় উপজেলায় বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত ১২ জন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মহাদেবপুর এলাকার ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পিকআপ ভ্যানের চালক শিবালয়ের অন্বয়পুর গ্রামের লিটন হোসেন (৩০) এবং তার সহকারী ঢাকার আশুলিয়ার রাসেল হোসেন (২০)।

আহতদের জেলা সদর হাসপাতাল ও শিবালয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বরংগাইল হাইওয়ে পুলিশের এসআই আমির হোসেন

বলেন, মানিকগঞ্জ থেকে ঢাকাগামী মাছবোঝাই একটি পিকআপ ভ্যানের সঙ্গে বিপরীতমুখী একটি বাসের সংঘর্ষ হলে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য তা হাসপাতাল মর্গে পাঠায়।

"