নিজস্ব প্রতিবেদক

  ০৪ জুন, ২০১৮

কমলাপুরে দুদকের আকস্মিক অভিযান

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট পাওয়ার ক্ষেত্রে হয়রানির ঘটনা প্রতিরোধে কমলাপুর রেলস্টেশনে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সকালে এ অভিযান চলে।

দুদকের দলটি স্টেশনে আসা টিকিটপ্রত্যাশী যাত্রীদের সঙ্গে কথা বলে। তাদের অভিযোগ জানতে চায়। ভুক্তভোগী কয়েকজন যাত্রী লাইন ভেঙে এবং তদবিরের মাধ্যমে টিকিট কেনাবেচার অভিযোগ করেন। অভিযোগ শুনে দুদকের দলটি স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তীর কক্ষে যায়। তাকে সঙ্গে নিয়ে টিকিট কাউন্টারের ভেতরের অংশের কার্যক্রম ঘুরে দেখে।

সংস্থার একটি এনফোর্সমেন্ট টিমের উপপরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে এ অভিযান চলে বলে জানিয়েছে দুদকের জনসংযোগ বিভাগ। সূত্র জানায়, দলটি টিকিট বিক্রিতে স্বচ্ছতা ও শৃঙ্খলা আনার নির্দেশ দেয়। এ ছাড়া টিম স্টেশনে কর্তব্যরত রেলওয়ে নিরাপত্তা বাহিনী (জিআরপি) এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) টিমকে টিকিট কালোবাজারিদের দৌরাত্ম্য বন্ধ এবং টিকিট কেনাবেচায় শৃঙ্খলা রক্ষায় দৃঢ় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেয়।

পরিদর্শন শেষে যাত্রীদের কাছে দুদকের অভিযোগ কেন্দ্র ১০৬-এর স্টিকার ও লিফলেট বিলি করা হয় এবং টিকিট ক্রয়-বিক্রয় প্রক্রিয়ায় কোনো অনিয়ম, স্বজনপ্রীতি ও ঘুষ লেনদেনের ঘটনা চোখে পড়লে তাৎক্ষণিকভাবে অভিযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

অভিযান পরিচালনা সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বলেন, ?ঈদের টিকিট ব্যবস্থাপনাকে দুর্নীতিমুক্ত রাখতে দুদক সার্বক্ষণিক নজরদারি করছে। এ নিয়ে কোনো অনিয়ম বা দুর্নীতি হলে ভুক্তভোগী যাত্রীদের পাশে দাঁড়াবে দুদক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist