কূটনৈতিক প্রতিবেদক

  ২৬ মে, ২০১৮

নিহত ৪ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মাননা দেবে জাতিসংঘ

শান্তিরক্ষা মিশনে ২০১৭ সাল পর্যন্ত কর্তব্য পালনকালে নিহত চার বাংলাদেশিসহ ১২৯ শান্তিরক্ষী ও বেসামরিক কর্মীকে সম্মাননা দেবে জাতিসংঘ। আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে আগামী মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘ সদরদফতরে আনুষ্ঠানিকভাবে তাদের সম্মাননা জানানো হবে। গতকাল শুক্রবার ঢাকায় প্রাপ্ত এক খবরে এ বিষয়টি জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, দিবসটি পালনে একটি স্মরণসভার অয়োজন করা হবে। এতে সভাপতিত্ব করবেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতিয়েরেস। সভায় নিহত ১২৯ শান্তিরক্ষী ও বেসামরিক কর্মীকে মরণোত্তর সম্মাননায় ‘দ্যাগ হ্যামারশোল্ড মেডেল’ দেওয়া হবে।

বাংলাদেশের যে নিহত চার শান্তিরক্ষী এ সম্মাননা পাবেন তারা হলেন- গত বছরের ৫ জানুয়ারি মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে দায়িত্বরত অবস্থায় নিহত সেনাবাহিনীর সৈনিক আবদুর রহিম এবং ওই বছরের ২৪ সেপ্টেম্বর মালিতে দায়িত্বরত অবস্থায় নিহত সিপাহি মনোয়ার হোসেন, ল্যান্স করপোরাল জাকিরুল আলম সরকার এবং সার্জেন্ট আলতাফ হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist