পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ২৩ মে, ২০১৮

বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিক ধর্মঘট অব্যাহত

অবরোধ কর্মসূচি স্থগিত

বড়পুকুরিয়া কয়লা খনিতে ধর্মঘটের ১০ম দিন শ্রমিক ইউনিয়নের ডাকা অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে অবরোধ স্থগিত করার কারণ তাৎক্ষণিকভাবে জানাননি শ্রমিক নেতারা। অন্যদিকে, শ্রমিকরা আগের ন্যায় কর্মবিরতি পালন করেছেন এবং ধর্মঘট চালিয়ে যাচ্ছেন। তারা গতকাল মঙ্গলবার সকাল থেকে খনি গেটে অবস্থান নিয়ে পথসভা ও মিছিল করেছেন। সেখানে শ্রমিকদের পাশাপাশি ২০ গ্রামের ক্ষতিগ্রস্তরা অংশ নেন।

ওই পথসভায় বক্তব্য দেন শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, শ্রমিক নেতা ওয়াজেদ আলী এবং ২০ গ্রামের ক্ষতিগ্রস্তদের পক্ষে আহ্বায়ক মিজানুর রহমান মিজান।

বক্তারা বলেন, শ্রমিকদের ১৩ দফা এবং ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর ছয় দফা দাবি না মানা পর্যন্ত তারা ধর্মঘট চালিয়ে যাবেন। ধর্মঘট চলাকালে বিসিএসসিএল চীনা শ্রমিকদের মাধ্যমে কয়লা উত্তোলন করছিলেন। এ উত্তোলন আগের তুলনায় না হলেও এক শিফটে করা হচ্ছে। গত সোমবার চীনা শ্রমিকরা ১২ দশমিক ২৮ টন কয়লা উত্তোলন করেছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের (বিসিএমসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী হাবিব উদ্দিন আহম্মেদ বলেন, আন্দোলনরত শ্রমিকদের দাবির ব্যাপারে স্থানীয়ভাবে তার করার কিছুই নেই। তবে তিনি বিষয়গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন এবং প্রতিদিনই অবগত করছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষই নিয়মমাফিক বাস্তবসম্মত ব্যবস্থা গ্রহণ করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist