নিজস্ব প্রতিবেদক

  ২১ মে, ২০১৮

ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রথম দিন দেওয়া হবে ১১ জুনের টিকিট। যথাক্রমে ৩-৬ জুন দেওয়া হবে ১২, ১৩, ১৪ ও ১৫ তারিখের টিকিট। চলতি সপ্তাহে রেল ভবনে অগ্রিম টিকিট বিক্রির এ ঘোষণা দেওয়া হবে। রেল ভবন জানিয়েছে, বৃষ্টিপাতে দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা খারাপের আশঙ্কা ও মহাসড়কে ভয়াবহ যানজটের কারণে ট্রেনের ওপর বাড়তি চাপ পড়বে। আন্তঃনগর ট্রেনে ২২ হাজারসহ মেইল-লোকাল মিলিয়ে প্রতিদিন প্রায় ৫৬ হাজার টিকিট বিক্রির পরিকল্পনা নেওয়া হয়েছে। বছরের অন্য সময় দিনে ২৫ থেকে ৩০ হাজার টিকিট বিক্রি হয়।

কমলাপুর রেলস্টেশনের এক সূত্র জানায়, এখান থেকে চলা ৩১টি আন্তঃনগর ট্রেনের টিকিটের সংখ্যা ২২ হাজার ১২২। এই টিকিটের ৬৫ শতাংশ কাউন্টার থেকে বিক্রি হয়। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি করে টিকিট কিনতে পারেন। রেল মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, এবার ঈদে সারা দেশে ২ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। চলবে সাত জোড়া বিশেষ ট্রেন। ঈদের পাঁচ দিন আগে থেকে বিশেষ ট্রেন চলাচল শুরু হবে।

চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, প্রতি ঈদেই আমরা অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিই। এবারো ঈদ উপলক্ষে চলমান কাউন্টারের সঙ্গে অতিরিক্ত কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকিট বিক্রি করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist