নিজস্ব প্রতিবেদক

  ২১ মে, ২০১৮

বেশি দামে পণ্যবিক্রি

‘স্বপ্ন’ সুপার শপকে ১০ লাখ টাকা জরিমানা

অতিরিক্ত মূল্য, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশের খাদ্যপণ্য রাখার দায়ে দেশের স্বনামখ্যাত ‘স্বপ্ন’ সুপার শপ বনানী শাখাকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার দুপুরে অভিযান শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়।

অভিযান শেষে র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, সরকার নির্ধারিত মূল্য অনুযায়ী গরুর মাংস প্রতি কেজি ৪৫০ টাকায় বিক্রির কথা থাকলেও বনানীতে ‘স্বপ্ন’ আউটলেটে তা ৫৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছিল। এ ছাড়া তারা ৪৫০ টাকায়ও গরুর মাংস বিক্রি করছিল; যার মান ভালো নয়। তিনি আরো বলেন, এ ছাড়া আউটলেটটিতে মেয়াদোত্তীর্ণ পচনশীল খাবার বিক্রি করা হচ্ছিল। এর মধ্যে পিৎজাসহ বিভিন্ন ফাস্টফুড তৈরির উপকরণও রয়েছে। এসব পণ্যের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেলেও প্রতিষ্ঠানটি ইমপোর্টারদের কাছ থেকে কেনা পণ্যের তারিখ উঠিয়ে সেখানে নতুন তারিখ বসিয়ে বিক্রি করছিল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করে তাদের ১৫ দিনের সময় দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে সব অব্যবস্থাপনা ঠিক না হলে তাদের আবারও জরিমানা করা হবে বলে সতর্ক করা হয়েছে। পাশাপাশি জব্দ করা মেয়াদোত্তীর্ণ পণ্যগুলো নষ্ট করা হয়েছে। র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, পুরো রমজান মাসজুড়ে এ অভিযান চলবে। ভেজাল ও নকল খাদ্যপণ্য উৎপাদন ও বিপণনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, গতকাল রোববার দুপুরে রাজধানীর নিউমার্কেট এলাকায় ভেজালবিরোধী অভিযানে ৯টি ফাস্টফুডের দোকানকে চার লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব। রমজানে ভেজাল ও অনিয়মের বিরুদ্ধে পরিচালিত ঢাকা মহানগর পুলিশ ও র‌্যাবের আলাদা অভিযানে এ জরিমানা করা হয়। এ সময় দুজন দোকানিকেও আটক করা হয়। এ ছাড়া ধনিয়ায় যৌথভাবে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও এপিবিএন সদস্যরা। এ অভিযানে অনুমোদনহীন নুডুলস কারখানার সন্ধান মেলে। রোজার তৃতীয় দিনেও রাজধানীর বিভিন্ন স্থানে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেছে সরকারের বিভিন্ন সংস্থা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist