রাজধানীতে ৯৩ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৩

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে মাদকবিরোধী অভিযানের পৃথক ঘটনায় ৯৩ হাজার পিস ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার ভোরে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ৫০ হাজার ১২০ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তারা হলেন শহিদুল ইসলাম এবং আবদুল খালেক ওরফে আকাশ। অপরদিকে, গত বুধবার দিবাগত রাতে তেজগাঁওয়ের নাবিস্কো মোড় থেকে ৪৩ হাজার পিস ইয়াবাসহ মামুন নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র?্যাব-২।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, বৃহস্পতিবার ভোর ৬টায় বসুন্ধরা আবাসিক এলাকায় জ-ব্লকের ৩ নম্বর রোডের ৬৫১/৬৫২ নম্বর বাড়ির ২য় তলায় অভিযান চালিয়ে শহিদুল ইসলাম ও আকাশকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে, একটি বাসা থেকে ৫০ হাজার ১২০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে র‌্যাব। এছাড়া ইয়াবা বিক্রির ২১ হাজার ২৪০ টাকা এবং পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়। উদ্ধার হওয়া ইয়াবার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

গ্রেফতার হওয়া শহিদুল জানিয়েছে, তিনি কাপড়ের ব্যবসা করতেন। পুরান ঢাকার ইসলামপুরে তার নিজস্ব দোকান ছিল। গাউসিয়া থেকে কাপড় কিনে ইসলামপুরে পাইকারি মূল্যে বিক্রয় করতেন। রাতারাতি ধনী হতে সুমন ও আলম নামে দুইজনের মাধ্যমে কাপড়ের ব্যবসার অন্তরালে ২ বছর ধরে ইয়াবার ব্যবসা করছেন। অপরদিকে, পেশায় প্রাইভেট কার চালক খালেক ওরফে আকাশ বসুন্ধরায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন। মূলত বাসাটি মাদক ট্রানজিট ও বিতরণের জন্য ব্যবহার করা হয়। এর আগে খালেক তিনবার গ্রেফতার হয়েছিলেন। তার বিরুদ্ধে টঙ্গী থানায় দুইটি এবং উত্তরা পূর্ব থানায় একটি মাদকের মামলা রয়েছে।

অন্যদিকে, গত বুধবার দিবাগত রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানার নাবিস্কো মোড় এলাকা থেকে ৪৩ হাজার পিস ইয়াবাসহ মামুনকে গ্রেফতার করা হয়। মামুন সীমান্ত এলাকা থেকে ইয়াবা এনে ঢাকা ও আশপাশের এলাকায় বিক্রি করতেন। এছাড়া বুধবার যাত্রাবাড়ী এলাকায় র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালত ১৪ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।

"