জেএমবির দুই নারী সদস্য গ্রেফতার

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাবের অভিযানে রাজধানী ঢাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় দুই নারী সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১’র সদর দফতরে সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ (এসইউপি, বিপিজিএমএস) এসব তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে মেজর আশিক বিল্লাহ জানায়, আটক ২ নারী জঙ্গির বিরুদ্ধে মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে তারা পলাতক ছিল। আসামিদেও গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করছিল র‌্যাব। এরই ধারাবাহিকতায় গত বুধবার রাত ১০টায় র‌্যাব-১১’র একটি আভিযানিক দল রাজধানী ঢাকার আরামবাগ এলাকায় অভিযান পরিচালনা করে ওই দুই নারী জঙ্গিকে গ্রেফতার করে। তারা হলেন জেএমবির নারী সদস্য রুবাইয়া বিনতে নুর উদ্দিন ওরফে হুরের রানী ওরফে লাবিবা (২০) এবং নাঈমা ওরফে হিমালয়ের কন্যা (২৫)। এ সময় তাদের কাছে থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত রুবাইয়া বিনতে নুর উদ্দিন ওরফে হুরের রানী ওরফে লাবিবা ময়মনসিংহ জেলার সদর থানার কাচি ঝুলি এলাকার হামিদ উদ্দিন সড়কের বাসিন্দা এবং নাঈমা ওরফে হিমালয়ের কন্যা একই জেলার ফুলবাড়ীয়া থানার শ্রীপুর গ্রামের বাসিন্দা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও র‌্যাব জানায়।

"