চট্টগ্রামে ৭ জঙ্গি দুই দিনের রিমান্ডে

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো
ama ami

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে গ্রেফতার সাত যুবককে ফের দুইদিনের রিমান্ডে পেয়েছে র‌্যাব; এই সাতজনের মধ্যে আন্তর্জাতিক রেডক্রসের একজন কর্মীও আছেন। গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান এই আদেশ দেন।

তারা হলেন- মো. মহিউদ্দিন তামিম, মো. আফজার হোসেন, মো. ইমরান খান, মো. দাউদ নবী পলাশ , চৌধুরী মোহাম্মদ রিদওয়ান, এসএম জাওয়াদ জাফর ও মো. মুনতাসিরুল মেহের। এদের মধ্যে মুনতাসিরুল ঢাকার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পাস করে কক্সবাজারে ইন্টারন্যাশনাল কমিটি অব দি রেড ক্রসের (আইসিআরসি) ফিল্ড অফিসার হিসেবে কাজ করছিলেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ বলেন, র‌্যাবের তদন্ত কর্মকর্তা প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে চেয়েছেন। সোমবার মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত এ বিষয়ে শুনানি শেষে দুইদিন মঞ্জুর করেছেন।

এর আগে ১৩ এপ্রিল রাতে কোতোয়ালী থানার পুরাতন বিমান অফিসের পাশে আনন্দবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করে র‌্যাব-৭। তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস-এর সমর্থক। হোয়াটস অ্যাপে তারা ‘ডিন ফোর্স এক্সট্রিম’ ও ‘ইখোয়ান’ নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে জিহাদি ভিডিও ও ছবি প্রচার করে নিজেদের কথিত জিহাদের জন্য প্রস্তুত করছিল বলে জানিয়েছে র‌্যাব। এ ঘটনায় কোতোয়ালী থানায় দায়েরকৃত সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ জঙ্গিকে এর আগে দুইদিনের রিমান্ডে পেয়েছিল র‌্যাব।

"