রমজানে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান মোশাররফের

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রমজানে বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, রমজান মাসে প্রস্তুতি নিতে হবে বৃহত্তর আন্দোলনের জন্য। যেভাবে কোটা আন্দোলনের কাছে সরকার মাথানত করেছে তেমনিভাবে জনগণের দাবির কাছেও সরকার মাথানত করবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, জনগণের ক্ষোভ গণআন্দোলনে পরিণত হবে। আমরা কোটা সংস্কার আন্দোলন দেখেছি। তিন দিনের মধ্যে যে পর্যায়ে পৌঁছেছিল, প্রধানমন্ত্রী বাধ্য হলেন সংসদে দাঁড়িয়ে কোটা বাতিল ঘোষণা করতে। যারা আন্দোলন করছিল তারা সংস্কার চেয়েছিল কিন্তু তিনি বাতিল করে দিলেন। তিন দিন আগেও তিনি জানতেন না আন্দোলন এমন রূপ ধারণ করবে।

বিএনপির এ নেতা বলেন, ‘আমরা বলতে চাই অতীতে আন্দোলন-সংগ্রাম হয়নি, এখনো কোনো নোটিশ দিয়ে হবে না। কোটা সংস্কার আন্দোলন যেমন হঠাৎ করে, যেহেতু তাদের যৌক্তিক দাবি; আজ জনগণের কাছেও গণতন্ত্র পুনরুদ্ধার যৌক্তিক দাবি। ১৮ কোটি মানুষের মা বেগম খালেদা জিয়ার মুক্তিও যৌক্তিক দাবি।’

সভায় অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, বিএনপি নেতা মীর শরাফত আলী শপু প্রমুখ উপস্থিত ছিলেন।

"