ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

প্রকাশ : ১৩ মে ২০১৮, ০০:০০

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। তারা হলেন মো. আলমগীর (৩০) ও সিরাজুল (২৫)। আলমগীরের বিরুদ্ধে ময়মনসিংহ সদর উপজেলায় হত্যা মামলা রয়েছে। সিরাজুলের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। গতকাল শনিবার ভোর ৪টার দিকে ঘটনা দুইটি ঘটে।

পুলিশের ভাষ্য, পূর্ববিরোধের জের ধরে ময়মনসিংহ সদর উপজেলার জয়বাংলা বাজারে আবুল কাশেম নামের এক ব্যক্তিকে নির্যাতন করে খুন করা হয়। এ ঘটনায় আলমগীরের বিরুদ্ধে মামলা করে কাশেমের পরিবার। হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ৩ মে চর এলাকার বাসিন্দারা শহরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। গত শুক্রবার বিকালে কাশেম হত্যা মামলা প্রধান আসামি আলমগীরকে গ্রেফতার করে ডিবি।

আলমগীরকে সঙ্গে নিয়ে অপর আসামিদের গ্রেফতারে চর এলাকার জয়বাংলা বাজারে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে আলমগীরের অনুসারীরা গুলি ছুড়তে শুরু করে। আলমগীর পুলিশের হাত থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা চালালে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

পুলিশ সূত্র জানায়, গত বৃহস্পতিবার দিবাগত রাতে ময়মনসিংহ জিলা স্কুলের শিক্ষক মোবারক মোর্শেদকে শহরের সানকিপাড়া এলাকায় ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে। এতে ওই শিক্ষক মারাত্মক জখম হন। ওই রাতেই ছিনতাইকারী সিরাজুলকে গ্রেফতার করে পুলিশ। গতকাল ভোররাত ৪টার দিকে শহরের এসএ সরকার সড়কে তার সহযোগীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালায়। এ সময় সিরাজুলকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে তার সহযোগীরা। তখন গোলাগুলিতে নিহত হন সিরাজুল।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান বলেন, দুইটি বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের কয়েকজন সদস্য আহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য দুইজনের লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

"