খাগড়াছড়ি প্রতিনিধি

  ০৬ মে, ২০১৮

উত্তপ্ত পাহাড়

চারজনের শেষকৃত্য সম্পন্ন, চালক হত্যার প্রতিবাদে আজ হরতাল

খাগড়াছড়ি ও মহালছড়িতে কড়া পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে রাঙ্গামাটির নানিয়ারচরে অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে প্রতিপক্ষের ব্রাশফায়ারে নিহত ইউপিডিএফ (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমা প্রকাশ বর্মাসহ চারজনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

শনিবার দুপুর ১টার দিকে খাগড়াছড়ি সদরের তেঁতুলতলা এলাকার একটি শ্মশানে ইউপিডিএফ (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমা প্রকাশ বর্মা ও জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় সদস্য তনয় চাকমার শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগে কড়া পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে তাদের লাশ শ্মশানে নিয়ে যাওয়া হয়।

অপরদিকে দুপুর ২টার দিকে পারিবারিকভাবে জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত মহালছড়ি উপজেলা যুব সমিতির সভাপতি সুজন চাকমা ও সেতু দেওয়ানের শেষকৃত্য সম্পন্ন হয় স্থানীয় একটি শ্মশানে। এ সময় সেখানে নিরাপত্তা বলয় গড়ে তোলে পুলিশ।

এদিকে, দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নিহত মাইক্রোবাসের চালক মোঃ সজীব হত্যার প্রতিবাদে উত্তাল খাগড়াছড়ি। হত্যার প্রতিবাদে শহরে কালো পতাকা ও লাঠি মিছিল করেছে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

গতকাল শনিবার সকালে কেন্দ্রীয় ঈদগাহ মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শাপলা চত্বরে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশ থেকে এই হত্যাকান্ডের জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফকে দায়ী করা হয়। এছাড়া আজ রোববার থেকে খাগড়াছড়ি জেলায় ৭২ ঘণ্টা হরতালের ঘোষণা দেয় পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

গত শুক্রবার খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের বেতছড়ি মেজর পাড়া এলাকায় দুর্বৃত্তের ব্রাশফায়ারে নিহত হয় মাইক্রোবাসচালক মোঃ সজীব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist