নিজস্ব প্রতিনিধি

  ০৫ মে, ২০১৮

বললেন সেতুমন্ত্রী

কোটা আন্দোলনে তাণ্ডব ও শক্তিমান হত্যা অভিন্ন

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কোটা আন্দোলনকে অপশক্তি রাজনৈতিকভাবে প্রভাবিত করে তাণ্ডব চালানো আর নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে হত্যা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার মতে এ দুই ঘটনা এক সূত্রে গাঁথা।

গতকাল শুক্রবার কেন্দ্রীয় খেলাঘর আসরের ৬৬তম প্রতিষ্ঠাবাষির্কীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পাহাড়ে আজও রক্তপাত হলো। শান্তির মধ্যে অস্থিরতা তৈরির জন্য একটা মতলবি মহল সক্রিয়। বাংলাদেশকে শেখ হাসিনা এগিয়ে নিয়ে যাচ্ছেন এটা অনেকের ঈর্ষার কারণ। তারা সোজা পথে পারে না, বাঁকা পথে আসে। আলোতে পারে না, অন্ধকারের আশ্রয় নেয়, রক্তপাতের আশ্রয় নেয়, ষড়যন্ত্রের আশ্রয় নেয়।

‘অপশক্তি সক্রিয় বলেই কোটা সংস্কার আন্দোলনে ঢাবি উপাচার্যের (ভিসি) বাড়িতে একাত্তরের নারকীয় তা-বের পুনরাবৃত্তি হয়। এ বছর অনেক অঘটন ঘটার পায়তারা হচ্ছে, চক্রান্ত চলছে। নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে হত্যাও বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়।’ বিএনপির নির্বাচনে না আসা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এবারও বিএনপি নির্বাচনে না আসলে না আসুক, কিন্তু নির্বাচন বর্জন করে গতবারের মতো সন্ত্রাসী কর্মকা-ের পুনরাবৃত্তি করলে জনগণকে নিয়ে প্রতিহত করা হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিগত ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন একটি বৈধ নির্বাচন। এ নিয়ে প্রশ্ন তোলা বোকামি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist