প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ মে, ২০১৮

যে হোটেল পানিতে ডুববে, বরফে জমবে...

‘দ্য আর্কটিক বাথ’ হোটেল ও স্পা। সুইডেনের স্ক্যান্ডিনেভিয়ার উত্তরাঞ্চলে লিউলে নদীর ওপরে তৈরি করা হচ্ছে হোটেলটি। হোটেলটি বিশেষত্ব এই যে, গ্রীষ্মকালে পানিতে ভেসে থাকবে আর শীতে বরফে জমে যাবে। হোটেলটির অবস্থান সুমেরুর প্রভা বা নর্দার্ন লাইট উপভোগের জন্য দারুণ। খবর বিবিসির।

জানা গেছে, হোটেলটির বৃত্তাকার গঠন প্রকৃতি এর ভেতরের পরিবেশ ও অতিথিদের সুরক্ষিত রাখতে সহায়তা করবে। হোটেলটিতে থাকছে ছয়টি বিলাসবহুল কক্ষ। প্রতিটি কক্ষ থেকে উপভোগ করা যাবে শীত-গ্রীষ্মের সৌন্দর্য। হোটেলটি নদীর তীরের সঙ্গে মজবুত করে বেঁধে রাখার ব্যবস্থা রয়েছে। ¯্রােতের সঙ্গে ভেসে যাওয়ার আশঙ্কা নেই।

এ ছাড়া আর্কটিক বাথের খোলা ছাদে রয়েছে সূর্যস্নান, বরফ স্নান এবং নর্দার্ন লাইট ও তারা ভরা আকাশ উপভোগের ব্যবস্থা। এখানে বরফ স্নানের ব্যবস্থাটি অবশ্য দুর্বলচিত্তের মানুষের জন্য নয়। তবে থাকছে সূর্যস্নান এবং উষ্ণ স্পার ব্যবস্থা।

দ্য আর্কটিক বাথ নির্মাণ প্রকল্পের সঙ্গে জড়িত জোহান কাউপ্পি বলেন, জীবনে নতুন কিছু উপভোগের চমৎকার জায়গা হবে এটি। এর চারপাশে প্রাকৃতিক সৌন্দর্য নকল করার কোনো দরকার নেই।

এ ছাড়া হোটেলটির নকশাকার বার্তিল হার্সট্রম বলেন, সুইডেনের প্রাচীন লগ-শিপিং ঐতিহ্য থেকে এর ধারণা নেওয়া হয়েছে। ২০ শতকের দিকে পানিপথে সুইডেনের বিভিন্ন জায়গায় গাছের গুঁড়ি পরিবহন করা হতো।

‘শৈশবের স্মৃতি মনে করে হোটেলটির নকশা তৈরি করা হয়েছে। ফেলে আসা যুগের প্রতীক হিসেবে কাজ করবে এটি’, তিনি যোগ করেন। ২০১৭ সালে হোটেলটির নির্মাণকাজ শুরু হয়। নির্মাণকাজ সম্পূর্ণভাবে শেষ না হওয়ায় এটি এখনো উন্মুক্ত করা হয়নি। চলতি বছরের মাঝামাঝি সময়ে এটির কার্যক্রম শুরু হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist