প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ মে, ২০১৮

মাহমুদ আব্বাস ফের পিএলও প্রধান

প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফিলিস্তিনের নেতা মাহমুদ আব্বাস। অধিকৃত পশ্চিমতীরের রামাল্লায় ফিলিস্তিনি জাতীয় পরিষদের (পিএনসি) চার দিনের বৈঠক শেষে গতকাল শুক্রবার আব্বাসের নেতৃত্বে নতুন একটি নির্বাহী কমিটি বেছে নেওয়া হয়েছে। -খবর বিবিসির।

পিএলওর সবচেয়ে ক্ষমতাধর এই এই পরিষদে মোট সদস্য ১৫ জন। এবারের কমিটিতে নতুন মুখ নয়টি। কমিটিতে নতুনদের একজন আজম আল-আহমদ বলেন, পিএলওর নির্বাহী কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করে আমাদের জ্যেষ্ঠ নেতা আবু মাজেনকে (মাহমুদ আব্বাস) কমিটির প্রধান নির্বাচিত করার সিদ্ধান্ত নিয়েছেন। এটা খুব ভালো হয়েছে। তিনি আমাদের জনগণের মধ্যে গ্রহণযোগ্য এবং দারুণ শ্রদ্ধাভাজন।

পিএলওর নির্বাহী কমিটিই ফিলিস্তিনিদের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী কমিটি। ফিলিস্তিনের বিভিন্ন সমস্যা নিয়ে আন্তর্জাতিক মহলে এবং ইসরাইলের সঙ্গে আলোচনায় নেতৃত্ব দেয় পিএলও। তবে এই নতুন কমিটি ইসরাইলের সঙ্গে স্থগিত হয়ে থাকা শান্তি আলোচনা শুরু এবং পাশ্চাত্যের সমর্থনপুষ্ট ‘দুইরাষ্ট্র সমাধান নীতির’ প্রতি সমর্থন দেবে কি না সে ব্যাপারে এই পরিষদের নতুন কোনো নেতা মন্ত্যব্য করেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist