প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ মে, ২০১৮

বজ্রপাতে শিক্ষার্থীসহ ৫ জনের মৃত্যু

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় বজ্রপাতে শরীফুল ইসলাম (১৫) নামের এক মাদরাসাছাত্রের মৃত্যু হয়েছে। এ ছাড়া নরসিংদী, মৌলভীবাজার, টাঙ্গাইল ও গাইবান্ধায় আরো চারজনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় গতকাল শুক্রবার বজ্রপাতে শরীফুল ইসলাম (১৫) নামের এক মাদরাসাছাত্রের মৃত্যু হয়েছে। নিহত শরীফুল উপজেলার সদর ইউনিয়নের মহিষারকান্দি গ্রামের মো. ওয়াসকরুনীর ছেলে এবং নিজামিয়া মাতলুবুল উলুম দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্র।

এলাকাবাসী জানান, দুপুরে শরীফুল তার বাবা মো. ওয়াস করুনীর সঙ্গে মাঠ থেকে ধান আনতে যায়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই শরীফুল মারা যায়। মিঠামইন থানার ওসি মো. আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

নরসিংদী : নরসিংদীর মাধবদীতে ধান কাটার সময় বজ্রপাতে মাহবুবুর রহমান (২৮) নামে এক দিনমজুর নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মাহবুবুর সুনামগঞ্জের ধর্মপাশা থানার বড়িহাটি গ্রামের মৃত আব্দুল বারেকের ছেলে।

নিহতের সহকর্মী দিনমজুর জোবায়ের জানান, একই মাঠে একটু অদূরে ধান কাটার সময় বিকট বজ্রপাতের ঘটনা ঘটে, তাতে মাহবুবুর সঙ্গে সঙ্গে মারা যায়। এ সময় তার নাক ও কান দিয়ে রক্তপাত হতে দেখা যায়। মাধবদী থানার উপপরিদর্শক উত্তম দাস ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মৌলভীবাজার : মৌলভীবাজারে কুলাউড়া উপজেলায় গতকাল শুক্রবার বজ্রপাতে লাবনী আক্তার (১২) নামে এ কিশোরীর মৃত্যু হয়েছে। লাবনী বরমচাল স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

আকিলপুর গ্রামের বাসিন্দা ও বরমচাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইছহাক চৌধুরী ইমরান জানান, বেলা আনুমানিক ১১টায় আকিলপুর গ্রামের বাবুল মিয়ার কিশোরী মেয়ে লাবনী আক্তার বাড়ির পাশে শিমুদের সঙ্গে খেলা করছিল। এ সময় হঠাৎ করে বিজলি চমকায় এবং প্রচন্ড শব্দে বজ্রপাত ঘটে। এতে লাবনী গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুলাউড়া থানার ওসি মো. শামীম মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হাসপাতাল থেকে কিশোরীর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে লিপন মিয়া (২৮) নামে এক যুবক বজ্রপাতে নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার কাঞ্চনপুর ঢংপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত লিপন ওই গ্রামের আকমত আলীর ছেলে।

নিহতের পারিবার জানায়, লিপন শুক্রবার দুপুরে ঘাস কাটার জন্য পার্শ্ববর্তী চাপড়াবিলে যায়। ঝড়-বৃষ্টির সময় কোনো নিরাপদ আশ্রয়ে না গিয়ে চাপড়াবিলেই অবস্থান করে। এ সময় আকস্মিক বজ্রপাতে আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাইবান্ধা : গাইবান্ধার সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ দিঘলকান্দি গ্রামে যমুনা নদীতে মাছ ধরতে গেলে বজ্রপাতে রানা বাবু (১৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানান, গতকাল শুক্রবার দিঘলকান্দি গ্রামের কাইয়ুম মন্ডলের ছেলে রানা বাবু যমুনা নদীতে মাছ ধরতে গেলে সেখানে হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। হলদিয়া ইউপি চেয়ারম্যান ইয়াকুব হোসেন বজ্রপাতের মৃত্যুর ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist