প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ এপ্রিল, ২০১৮

আদালতের রায়

পাক পররাষ্ট্রমন্ত্রীকে সংসদ সদস্য পদে অযোগ্য ঘোষণা

পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্ট দেশটির পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ মহিউদ্দিনকে সংসদ সদস্য পদে অযোগ্য ঘোষণা করেছে। তার নামে সংযুক্ত আরব আমিরাতের ওয়ার্ক পারমিট (যা ইকামা নামে পরিচিত) থাকায় গতকাল বৃহস্পতিবার হাইকোর্ট এক রায়ে তাকে পার্লামেন্টের সদস্য পদে অযোগ্য ঘোষণা করেন। টাইমস অব ইন্ডিয়া ও পাকিস্তানি পত্রিকা ডন গতকাল বুধবার এ খবর জানায়।

পাকিস্তানে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগের নওয়াজের (পিএমএল-এন) জন্য আদালতের এ রায় বড় চ্যালেঞ্জ তৈরি করেছে। এ রায়ের ব্যাপারে তাৎক্ষণিকভাবে খাজা আসিফের মন্তব্য পাওয়া যায়নি। তবে দেশটির টেলিভিশন চ্যানেল জিও টিভি বলছে, পাক এই পররাষ্ট্রমন্ত্রী আদালতের এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিলের পরিকল্পনা করছেন।

এদিকে, তিনি দেশটির পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করবেন কিনা সেটি এখনো পরিষ্কার নয়। খাজা আসিফ গত বছর দেশটির প্রধানমন্ত্রীর পদ থেকে সুপ্রিম কোর্টের রায়ে বরখাস্ত হওয়া নওয়াজ শরিফের ঘনিষ্ঠ সহযোগী।

একই সঙ্গে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল পিএমএল-এনের হাইপ্রোফাইল রাজনীতিক হিসেবে মনে করা হয় তাকে। এমনকি নওয়াজ পদচ্যুত হওয়ার পর তার বিকল্প হিসেবে যে কয়েকজনের নাম উঠে এসেছিল সেই তালিকায়ও ছিলেন খাজা আসিফ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist