রাজশাহী ব্যুরো

  ২৪ এপ্রিল, ২০১৮

অর্থমন্ত্রীকে ফজলে হোসেন বাদশা

শিক্ষকদের দাবি মেনে নিন, তারা রাস্তায় নামলে সঙ্গে আমরাও থাকব

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেনÑ অর্থমন্ত্রীকে বলতে চাই, প্রধানমন্ত্রী শিক্ষকদের যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটি আপনি মেনে নিন। আর যদি রক্ষা না করতে পারেন, যেদিন শিক্ষকরা রাস্তায় নেমে মিছিল করবে, সে মিছিলে অনেক সংসদ সদস্যও থাকবে। শিক্ষকরা মাথার মুকুট, তাদের মাথায় রাখতে চাই। গতকাল সোমবার রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে রাজশাহীতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রাজশাহী একটি পবিত্র জায়গা। রাজশাহীতে বহু বুজুর্গ মানুষের মাজার আছে। বহু শিক্ষাপ্রতিষ্ঠান আছে। শিক্ষকদের জন্য সমাবেশের এটাই উপযুক্ত জায়গা। রাজশাহীতে ঊনসত্তরের গণ আন্দলোনের সময় শিক্ষক ড. শামসুজ্জোহা জীবন দিয়ে ছিলেন। তিনিই ছিল একজন শিক্ষক, যিনি পাকিস্তানি সেনার হতে প্রথম শহীদ। এই শিক্ষক জীবন দিয়েছিলেন বলে বাংলাদেশের স্বাধীনতা ত্বরান্বিত হয়েছিল। আমরা পতাকা পেয়েছি, স্বাধীনতা পেয়েছি।

উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে এমপি বাদশা আরো বলেন, আমি আপনাদের পাশে সবসময় ছিলাম। প্রেস ক্লাবের (ঢাকা) সামনে আপনাদের অনশনরত অবস্থায় দেখেছিলাম, তখন আমার হৃদয়ে বোধ এসেছে। যে দেশের শিক্ষকরা সম্মান পায় না, সে দেশ কখনো মাথা উঁচু করে দাঁড়াতে পারে না। প্রধানমন্ত্রী অবস্থা জানেন এবং বোঝেন। তিনি প্রতিনিধি দল পাঠিয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি নিশ্চই প্রতিশ্রুতি বাস্তাবায়ন করবেন। দেশের কোনো সংসদ সদস্য কী করবে, আমি জানি না। তবে আপনাদের আনন্দোলনে আমি আছি। আপনাদের দাবি বাস্তাবায়ন হচ্ছে কি না, সেটার আলামত আগামী বাজেট অধিবেশনে আপনারা বুঝতে পারবেন।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন রাজশাহী জেলা শাখার সভাপতি তহুরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার। বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষক নেতা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist