আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ০০:০০

আশুলিয়া প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার কয়েক শ শ্রমিক। বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করলে শিল্প পুলিশ তাদের সরিয়ে দেয়। গতকাল মঙ্গলবার দুপুরে আশুলিয়ার বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের আশুলিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা গেছে, আশুলিয়ার বঙ্গবন্ধু সড়কের ইউনাইটেড টাউজারস লিমিটেড নামের একটি পোশাক কারখানার প্রায় আড়াই হাজার শ্রমিকের চলতি মাসসহ আরো দুই মাসের মজুরি বকেয়া পড়ে আছে। গত ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন দিতে নানা টালবাহানা শুরু করে মালিকপক্ষ। গতকাল মঙ্গলবার শ্রমিকদের বেতন দেওয়ার কথা থাকলেও মালিকপক্ষ বেতন পরিশোধ করতে অস্বীকার করে।

এ ঘটনায় কারখানাটির কয়েক শ শ্রমিক কাজ বন্ধ করে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা কারখানা থেকে বের হয়ে সড়ক অবরোধের চেষ্টা চালায়। এ সময় দায়িত্বরত পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দেয়। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তারা সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হয়নি। এ ব্যাপারে শিল্প পুলিশের পুলিশ সুপার (ঢাকা অঞ্চল) সামীনুর রহমান বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এছাড়া শ্রমিকদের বেতন পরিশোধের বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার আশাপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

"