প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের একজন গ্রেফতার

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ভুয়া প্রশ্ন ফাঁসকারী চক্রের আরো একজনকে আটক করেছে র‌্যাব। গতকাল সোমবার সকালে টঙ্গী কলেজ গেটের পাশে হোসেন মার্কেটের সামনে থেকে মিরন মিয়া ওরফে মিলনকে (১৯) আটক করা হয়।

র‌্যাব-১-এর অতিরিক্ত পুলিশ সুপার কামাল উদ্দিন বলেন, গোপন তথ্যে জানা যায় টঙ্গী কলেজ গেটের কাছে ভুয়া প্রশ্ন ফাঁসকারী প্রতারক চক্রের কয়েকজন অবস্থান করছে। সেখানে তাৎক্ষণিক অভিযান চালানো হয়। টের পেয়ে কয়েকজন প্রতারক পালিয়ে যায়। এ সময় ধাওয়া করে মিলনকে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি করে একটি স্মার্টফোন জব্দ করা হয়। ওই ফোন সেটে কয়েকটা অ্যাপস ও ফেক আইডি ব্যবহার করে ফেসবুক পেজও পাওয়া গেছে। এসব অ্যাপস ও ফেসবুক পেজ ব্যবহার করা হয়েছে ভুয়া প্রশ্নপত্র ফাঁস-সংক্রান্ত বিষয়ে। বিভিন্ন সামাজিক মাধ্যম ব্যবহার করে অনেক লোকের কাছে প্রশ্ন দেবে বলে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ নিয়েছে সে। তার সঙ্গে থাকা স্মার্টফোনে টেলিগ্রাম নামে আরো একটি অ্যাপস পাওয়া গেছে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিলন জানিয়েছে, মূলত তারা কয়েকজন মিলে একটি গ্রুপ। টেলিগ্রাম অ্যাপস ব্যবহার করে তারা ভুয়া প্রশ্নপত্র দেওয়ার নামে অনেক দিন ধরেই প্রতারণা করে আসছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্য অ্যাডমিনদেরও আটক করা হবে।

 

"