আশুলিয়ায় ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ০০:০০

সাভার (ঢাকা) প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসা-বাড়িতে প্রভাবশালীদের দেওয়া অবৈধ প্রায় চার হাজার পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার সকালে আশুলিয়ার টঙ্গাবাড়ি, বড় আশুলিয়া, রুস্তমপুর, পাড়াগ্রাম, ঠাকুরপাড়া ও খেজুরবাগান এলাকায় অভিযান চালানো হয় বলে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী সিদ্দিকুর রহমান জানান। অবৈধ সংযোগ বিচ্ছিন্ন কাজে প্রায় সাভার তিতাস গ্যাস অফিসের ৯০ জন কর্মীর একটি দল এ অভিযানে অংশ নেয়।

এলাকাবাসী জানায়, প্রায় এক বছর আগে আশুলিয়ার ওইসব এলাকায় মোটা অংকের টাকার বিনিময়ে প্রত্যেক বাসা-বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেওয় আশুলিয়ার চাঁনগাও এলাকার নবী হোসেনের ছেলে মাসুুদুর রহমান সিপাই। খবর পেয়ে গতকাল সকালে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে ১২টি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের চার হাজার পাইপ উদ্ধার করে। পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইন সিলগালা করে দেওয়া হয়। এ ঘটনায় অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে মাসুদুর রহমান সিপাইকে প্রধান আসামি করে ৪৬ জনের নামে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান বলেন, সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান পুরো এপ্রিল মাস জুড়ে চলবে। সংযোগ বিচ্ছিন্ন কাজে এ সময় উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপব্যবস্থাপক প্রকৌশলী হাদী আবদুর রহিম, সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামানসহ আরো অনেকে।

 

"