রাজশাহী ও কক্সবাজারে প্রশ্ন ফাঁস চক্রের হোতা র‌্যাবের হাতে গ্রেফতার

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

রাজশাহীর তানোরে এবং কক্সবাজারের রামুতে প্রশ্ন ফাঁস চক্রের দুই হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

রাজশাহী : রাজশাহীর তানোরে প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। গত বুধবার গভীর রাতে তানোর উপজেলার মানিককন্যা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত হলেন মানিককন্যা এলাকার মোজ্জামেল হকের ছেলে মোস্তাফিজুর রহমান মুক্তা (১৮)।

র‌্যাব-৫ জানায়, মুক্তা ফেসবুক, ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপস ব্যবহার করে এইচএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করতেন। সেগুলো বিতরণ করে বিকাশের মাধ্যামে টাকা লেনদেন করতেন। আটকের সময় তার কাছে থেকে একটি মোবাইল ফোন, দুইটি সিম কার্ড ও একটি মেমোরি কার্ড উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।

কক্সবাজার : কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের তিতাপাড়া থেকে সাদ্দাম হোসেন (২০) নামে প্রশ্ন ফাঁস চক্রের এক সদস্যকে গত বুধবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে র‌্যাব। সাদ্দাম হোসেন ওই এলাকার বাদশা মিয়ার ছেলে এবং কক্সবাজার মডেল পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং ২য় বর্ষের ছাত্র।

র‌্যাব কক্সবাজার কাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে সাদ্দাম হোসেনকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে প্রশ্ন ফাঁসে ব্যবহৃত একটি মোবাইল সেট এবং দুটি সিম কার্ড উদ্ধার করা হয়েছে।

মেজর রুহুল আমিন বলেন, জিজ্ঞাসাবাদে সাদ্দাম জানায় ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে তার প্রথম প্রশ্ন ফাঁস চক্রের সঙ্গে যোগাযোগ হয়। পরে বিভিন্ন সামাজিকমাধ্যমে অন্যান্য গ্রুপের সঙ্গে সে যুক্ত হয়। ওইসব গ্রুপের অ্যাডমিনদের সঙ্গে তার সখ্য গড়ে তুলে প্রশ্নপত্র সংগ্রহ করে। পরে প্রশ্ন ফাঁসের কথা বলে বিকাশের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে ওই চক্রের সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন মেজর রুহুল আমিন। সাদ্দাম হোসেনের বিরুদ্ধে মামলাসহ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

"