সংসদে রওশন এরশাদ

ব্যাংকে সিমাহীন লুটপাট চলছে

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

সংসদ রিপোর্টার

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, পুরো ব্যাংকিং খাতে ধ্বংস নেমেছে। ব্যাংকে সিমাহীন লুটপাট চলছে। একটি চক্র হাজার হাজার কোটি টাকা লুটে নিচ্ছে। তারা এই অর্থ বিদেশে পাচার করছে। ব্যাংকে এখন পরিবারতন্ত্র জেঁকে বসেছে। টাকা নিয়েই মেরে দিচ্ছে। এর অবসান জরুরি। তিনি আরো বলেন, অর্থমন্ত্রী একজন বিজ্ঞ ব্যক্তি। তার মতো ব্যক্তি থাকতে ব্যাংক ধ্বংস হয়ে যাচ্ছে তা মেনে নেওয়া যায় না। আমি আশা করব তিনি ব্যাংক রক্ষা করবেন। খেলাপি ঋণ আদায় করবেন। প্রয়োজনীয় সংস্কার করবেন। বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ২০ তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রওশন এরশাদ আরো বলেন, মানুষ ব্যাংকে টাকা রাখতে ভরসা পায় না। শেয়ার বাজারে বিনিয়োগ করে মানুষ পথে বসেছে। ব্যাংকে টাকা রেখেও তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। কি সরকারি ব্যাংক, কি বেসরকারি ব্যাংক সর্বত্র লুটপাট চলছে। সর্বত্র নৈরাজ্য চলছে। বড় বড় খেলাপিরা ধরাছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে। চুনোপুঁটিদের ধরা হচ্ছে। এই যদি হয় অবস্থা তাহলে মানুষ কোথায় যাবে। মানুষের আমানত যাতে কেউ খেয়ানত করতে না পারে তা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, শিক্ষা ব্যবস্থায়ও ধস নেমেছে। প্রতিনিয়ত প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। প্রধানমন্ত্রীকে বলব আর যাতে প্রশ্নপত্র ফাঁস না হয়- তিনি সেই উদ্যোগ নেবেন।

বিরোধীদলীয় নেতা যানজট নিরসনে সরকারকে আরো কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ফুটপাতের রাস্তাও বেদখল হয়ে যাচ্ছে। এভাবে একটি দেশ চলতে পাওে না। ফুটপাত মানুষের হাঁটার জন্য উন্মুুক্ত রাখতে হবে। খাদ্যে ভেজাল রোধে আরো কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানান তিনি। রওশন এরশাদ বলেন, সর্বত্র ভেজাল। এই ভেজাল রোধ করতে হবে। নারী ও শিশুর ওপর সহিংসতার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, নারী ও শিশুর ওপর নির্যাতন চলছে। এর অবসানে কঠোর আইন করতে হবে।

 

"