সচিব পদে রদবদল

ঢাকায় নতুন বিভাগীয় কমিশনার

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দুই মন্ত্রণালয় এবং তিন বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। এ ছাড়া ঢাকা বিভাগে নতুন কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে। পরিবেশ অধিদফতরে নতুন মহাপরিচালকও নিয়োগ করা হয়েছে। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত পৃথক আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) চেয়ারম্যান আবু হেনা মো. রাহমাতুল মুনিমকে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মো. আকরাম আল হোসেনকে ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় বিপিসির চেয়ারম্যান করা হয়।

বেসামরিক বিমান পরিহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুককে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়। আর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীরকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মহিবুল হককে বেসামরিক বিমান পরিহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম আলী আজমকে ঢাকা বিভাগীয় কমিশনার করা হয়েছে।

এ ছাড়া অতিরিক্ত সচিবের কয়েক পদে রদবদল করা হয়েছে। পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সুলতান আহমেদকে পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল করিমকে প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং বস্ত্র পরিদফতরের পরিচালক মোহাম্মদ ইসমাইলকে একই পরিদফতরের মহাপরিচালক করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুহিবুল হোসেনকে তথ্য কমিশনের সচিব হিসেবে বদলি করা হয়েছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত জনপ্রশামন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম ফাতিমা ইয়াসমিনকে ইনস্টিটিউট অব পাবলিক ফিন্যান্সির মহাপরিচালকের দায়িত্ব দিয়ে অর্থ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

"