আদালত প্রতিবেদক

  ১১ এপ্রিল, ২০১৮

কোটা সংস্কারের পক্ষে আইনি সহায়তা দেবে সুপ্রিমকোর্ট বার

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর পুলিশি হামলার নিন্দা জানিয়ে তাদের দাবির প্রতি সমর্থন দিয়ে তা মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। একই সঙ্গে আন্দোলনরতদের বিরুদ্ধে কোনো ধরনের মামলা-মোকদ্দমা হলে আইনি সহায়তা দেওয়া হবে বলেও জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বার সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, সরকার এই আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করে আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত করতে চায়। আলোচনার নামে সময়ক্ষেপণ করতে চায়। আমরা মনে করি, শিক্ষার্থীদের এই দাবি মেনে নেওয়া উচিত, এই দাবির প্রতি আমরা সমর্থন ব্যক্ত করছি। গ্রেফতারদের মুক্তি ও আহতদের সুচিকিৎসার দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সুপ্রিমকোর্টের একজন বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জড়িত সদস্যদের শাস্তির দাবিও জানিয়েছে আইনজীবী সমিতি। একই সঙ্গে এই ঘটনায় কোনো মামলা হলে বারের পক্ষ থেকে বিনা খরচে মামলা পরিচালনার প্রতিশ্রুতিও দেন তিনি। সমিতির সম্পাদক বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির বিএনপিপন্থি অন্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। এদিকে, আন্দোলনরতদের বিরুদ্ধে কোনো ধরনের মামলা হলে অ্যাডভোকেট জামিউল হক ফয়সালের নেতৃত্বে ৩৫ জন আইনজীবী আইনি সহায়তা দেবে বলে জানিয়েছেন। এক বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমের কাছে এই তথ্য জানান তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist