সংবাদ সম্মেলনে রিজভী

আন্দোলনকারীদের সঙ্গে আ.লীগের বৈঠক ‘লোক দেখানো’

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগের বৈঠক লোক দেখানো বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের মন্ত্রী ও নেতারা আন্দোলনকারীদের সঙ্গে লোক দেখানো বৈঠক করেছেন। তারা বললেন, এক মাস পর বিষয়টি দেখবেন। কিন্তু আটক শিক্ষার্থীদের মুক্তি না দিয়ে বললেন কারা ভাঙচুর ও হামলায় জড়িত তাদের পরীক্ষা-নিরীক্ষা করে ছাড়া হবে।

ঢাবি ক্যাম্পাসে গুলি, হামলা ও ভাঙচুর ছাত্রলীগ করেছে দাবি করে তিনি বলেন, গণমাধ্যমে সেসব খবর বেরিয়েছে, ছবি প্রকাশ হয়েছে, তাদের ধরছেন না কেন? সাধারণ শিক্ষার্থীরা তো জানিয়ে দিয়েছেন ভিসির বাসভবনে তারা হামলা করেননি। ক্যাম্পাস তো ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীদের দখলে ছিল। ঢাবি ক্যাম্পাসে এ মুহূর্তে ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসী ছাড়া আর কেউ হামলা, ভাঙচুর করার সাহস রাখে কি? এ হামলা পরিকল্পিত।

‘আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা ক্যাম্পাসে প্রবেশের ১০ মিনিটের মাথায় এই হামলা সংঘটিত হয়েছে। বিপুলসংখ্যক পুলিশ উপস্থিত থাকা সত্ত্বেও ভিসির বাসভবনে ২ ঘণ্টাব্যাপী হামলা রহস্যজনক’, যোগ করেন রিজভী। বিএনপির এ নেতা আরো বলেন, সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি ভিন্ন খাতে নিতেই সরকারি এজেন্টদের দিয়ে ভিসির বাসভবনে হামলা হয়েছে কিনা এ প্রশ্ন এখন সাধারণ মানুষের মনে ঘুরপাক খাচ্ছে।

রিজভী বলেন, কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ওপর গত দুই দিনে পুলিশ ও ছাত্রলীগের হামলা ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর হামলাকে স্মরণ করিয়ে দিয়েছে। এ হামলায় সাধারণ মানুষের মধ্যে নিন্দার ঝড় বইছে।

"