ইমরানকে জুতা পেটার নির্দেশ...

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ০০:০০

ঢাবি প্রতিনিধি

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে জুতাপেটা করতে সংগঠনের কর্মীদের নির্দেশ দিলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান। একাত্তরের যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলনকারীদের মুখপাত্র ইমরানকে ‘পাকিস্তানের প্রেতাত্মা’ আখ্যাও দেন তিনি।

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে উপাচার্যের বাসভবনে হামলার প্রতিবাদে গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সমাবেশে সৈয়দ মিজান বলেন, ‘যেখানেই ইমরান এইচ সরকারকে পাওয়া যাবে, সেখানেই জুতাপেটা করে তার গায়ের চামড়া তুলে নেবেন।’

গত রোববার আন্দোলনকারীদের ওপর পুলিশ আক্রমণ চালালে রাবার বুলেটে আহত ছাত্র আবু বকর সিদ্দিকের মৃত্যুর গুজব রটেছিল, তখন ইমরান তার ফেসবুকে শেয়ার করেন। ফেসবুকে ‘প্রোপাগান্ডা’ ছড়ানোর জন্য ইমরানকে গ্রেফতার করতেও সরকারের প্রতি দাবি জানান মিজান। ক্যাম্পাসে মিছিলের পর অপরাজেয় বাংলায় অনুষ্ঠিত এ সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সও বক্তব্য দেন।

সমাবেশে উপস্থিত বাংলা বিভাগের শিক্ষার্থী আবু বকরকে দেখিয়ে সোহাগ বলেন, ‘আবু বকর এখানেই আছে, কিন্তু একটি কুচক্রী গোষ্ঠী তাকে নিয়ে প্রোপাগান্ডা ছড়িয়েছে।’ ছাত্রলীগ সভাপতি বলেন, ভিসির বাসভবনে যে হামলা ও তা-ব হয়েছে, তা ২৫ মার্চের কালরাতকে হার মানিয়েছে। তিনি দাবি করেন, উপাচার্যের ভবনে তারাই হামলা করেছে যারা এর আগে ২৩ জানুয়ারি উপাচার্য অফিসে হামলা করেছিল।

"