ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দিল ২৫ শিক্ষার্থী

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ০০:০০

মানিকগঞ্জ প্রতিনিধি

ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজের ২৫ জন অনিয়মিয়ত এইচএসসি পরীক্ষার্থী। গত সোমবার ছিল তাদের আইসিটি পরীক্ষা। এই ২৫ জন শিক্ষার্থীর পরীক্ষা হওয়ার কথা ছিল পুরাতন (২০১৪-১৫ সালের) সিলেবাস অনুযায়ী। কিন্তু হল কর্তৃপক্ষের ভুলের কারণে তাদেরকে নতুন সিলেবাস ২০১৬-১৭ সালে সিলেবাস অনুয়ায়ী পরীক্ষা দিতে হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে ওই শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরারবর অভিযোগ করেন। পরীক্ষার্থীরা জানান, ভুল প্রশ্নে পরীক্ষার বিষয়টি পরীক্ষার হল রুমের দায়িত্বে থাকা শিক্ষককে জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। বরং তিনি এই বিষয়ে কারো সঙ্গে আলোচনা করতে নিষেধ করেন। পরে তারা সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সাইদুর রহমানকে জানায়। তিনিও কোনো ব্যবস্থা না নেওয়ায় তারা বাধ্য হয়ে এর প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরারবর অভিযোগ করেন।

এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সাইদুর রহমান। জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম বলেন, তিনি একটি অভিযোগ পেয়েছেন। বিষয়টি ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে জানানো হয়েছে। কর্তব্যে অবেহেলার জন্য দায়িত্বে থাকা শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।

"