আদালত প্রতিবেদক

  ৩০ মার্চ, ২০১৮

রানা প্লাজার মালিকের মায়ের ৬ বছরের সাজা

আলোচিত রানা প্লাজার মালিক সোহেল রানার মা মর্জিনা বেগমকে ৬ বছরের কারাদ- দিয়েছেন আদালত। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় দুই ধারায় ৩ বছর করে মোট ৬ বছরের সাজা দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কে এম ইমরুল কায়েস আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ের পর মর্জিনা বেগমকে কারাগারে পাঠানো হয়।

২০১৬ সালে জ্ঞাত আয়বহির্ভূত ৬ কোটি ৬৭ লাখ ৬৬ হাজার ৯৯০ টাকা আত্মসাতের অভিযোগে মর্জিনা বেগমের বিরুদ্ধে এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলা নং ২৫২/১৬। মামলার পর গত বছরের ১৭ সেপ্টেম্বর তিনি জজকোর্ট আদালতে আত্মসমর্পণ করে জামিন পান। এর আগে ২০১৬ সালে মামলার পর দুদক কখনো তাকে জিজ্ঞাসাবাদ বা আটক করেনি।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারের বহুল আলোচিত রানা প্লাজা ধসে পড়লে ১১৩৮ শ্রমিক নিহত হন। এরপর সোহেল রানা ওরফে রানাসহ তার পরিবারের বিভিন্ন ব্যক্তিদের বিরুদ্ধে দুদক ও রাজউকসহ সাভার ও ধামরাই থানায় ৭টি মামলা করে। ঘটনার পর থেকে রানা কোনো মামলায় জামিন না পাওয়ায় জেলহাজতেই আছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist