সড়ক দুর্ঘটনায় নিহত ৫

প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

সড়ক দুর্ঘটনায় ঝিনাইদহ, নওগাঁ, কুড়িগ্রাম ও নারায়ণগঞ্জে পাঁচজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ১৯ জন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

ঝিনাইদহ ও কালীগঞ্জ : ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীর আলম কোরবান (৩০) নামের এক ব্যক্তি নিহত ও শিশুসহ ১৩ জন আহত হয়েছেন। কোরবান চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কাড়লগাছি গ্রামের নুর ইসলামের ছেলে। গতকাল শনিবার সকাল ১০ টার দিকে একটি বাস কালীগঞ্জের ঈশ্বরবা জামতলা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান খান। আহতদের মধ্যে একই পরিবারের চারজন, শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রকল্পের একজন ডেপুটি ডিরেক্টর, একজন সাংবাদিক, সেনাবাহিনীর একজন সদস্যসহ ১৩ জনকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

জানা গেছে, দুর্ঘটনায় আহত হয়েছে চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার শিবনগর গ্রামের শামসুর রহমানের ছেলে সেনা সদস্য সাইদুর রহমান (৩২), কালীগঞ্জ উপজেলার ঈশ্বরবা গ্রামের ইদ্রিস আলী (৬০), ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভালাইপুর গ্রামের এম এ বাদশার স্ত্রী উম্মে হাবিবা (৫০), চন্দ্রজাসি গ্রামের খোদা বক্সের ছেলে মতিয়ার রহমান (৫০), সাংবাদিক রফিকুল ইসলাম ও তার স্ত্রী তাহমিনা (২৮), চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার সাজ্জাদ হোসেনের স্ত্রী জান্নাতুল (৩০), কালীগঞ্জের ধানসিড়ি হোটেলের শফিকুল ইসলাম শফিক, একই উপজেলার একই পরিবারের ওলিয়ারের স্ত্রী হাজেরা বেগম, ছেলে শিমুল (১৭), মেয়ে সোনিয়া ও নাতনি সোহানা (৪)সহ ১৩ জন ভর্তি হয়।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান খান জানান, দুর্ঘটনার পর পরিবহনের ড্রাইভার, হেলপার ও সুপারভাইজার পালিয়ে যায়। বাসটি পুলিশ হেফাজতে রয়েছে।

নওগাঁ : নওগাঁর মান্দা ও পতœীতলা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন মান্দা উপজেলার শ্রীরামপুর মধ্যপাড়া গ্রামের ইসমাইলের ছেলে আলামিন (২২) ও জেলার নিয়ামতপুর উপজেলার মৃত ফজলুল রহমানের ছেলে জুয়েল হোসেন (২৪)।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাহবুবুর রহমান বলেন, নওগাঁ থেকে রাজশাহীগামী একটি যাত্রীবাহী বাস উপজেলার সাবাইহাটের পাশে ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছালে, আলু বোঝাই একটি ভটভটি কেশরহাটের দিকে যাচ্ছিল। এ সময় বাসটি ভটভটিকে পাশ কাটতে গিয়ে ভটভটিতে থাকা আলামিন রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

অপরদিকে, পতœীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, জেলার ধামইরহাট থেকে কয়েকজন শ্রমিক ট্রলিযোগে নিয়ামপুর থানার গ্রামের বাড়ি যাচ্ছিলেন, সকাল ১১টার দিকে পতœীতলা-ধামইরহাট আঞ্চলিক সড়কের বিজিবি ক্যাম্প এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলিটি খাদে পড়ে যায়। এতে শ্রমিক জুয়েল হোসেন চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় আরো চার শ্রমিক আহত হয়।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের ছিনাই বাজারের কাছে বাস ও অটোরিকশার সংঘর্ষে নূর নাহার বেগম (৪৫) নামের এক মহিলা নিহত হয়েছেন। এ সময় অটোচালকসহ ছয় যাত্রী আহত হন। নিহত নূর নাহার লালমনিরহাট জেলার বড়বাড়ি এলাকার জালাল উদ্দিনের স্ত্রী বলে জানা গেছে।

আহতরা হলেন কাঁঠালবাড়ির ওসমান আলীর স্ত্রী আঞ্জু বেগম (৪৪), আবদুল কাদের (৫০), বড়বাড়ি এলাকার মুন্না (৪৯), নুরুল উদ্দিনের স্ত্রী জাহেরা বেগম (৪৮)সহ বেলগাছা ইউনিয়নের অটোচালক আপেল (২৫)।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় এক স্কুলশিক্ষিকা নিহত হয়েছেন। গতকাল শনিবার উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম আলী সরদার জানান। নিহত তাহমিনা আক্তার শিউলি (৪৫) উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের খুলিয়াপাড়া গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে। মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার রায়পাড়া উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ছিলেন তিনি।

ওসি কাইয়ুম বলেন, ওই শিক্ষিকা ফুটওভার ব্রিজ ব্যবহার না করে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ঢাকাগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর চালকসহ ট্রাকটি আটক করা হয়েছে।

"