জাবি প্রতিনিধি

  ১৬ মার্চ, ২০১৮

ডিন নিয়োগ বাতিলের দাবি

জাবিতে শিক্ষকদের আলটিমেটাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের নতুন ভারপ্রাপ্ত ডিন নিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে আওয়ামীপন্থি শিক্ষকরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ থেকে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সভাপতি ও সাবেক উপউপাচার্য অধ্যাপক মো. আবুল

হোসেন বলেন, গত বুধবার সন্ধ্যায় দুটি বিজ্ঞপ্তির মাধ্যমে সমাজবিজ্ঞান অনুষদের নির্বাচিত ডিন ও বর্তমান উপউপাচার্য অধ্যাপক মো. আমির হোসেনকে এবং আইন অনুষদের নিয়োগপ্রাপ্ত ডিন ও কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হককে ডিন পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। প্রথা অনুযায়ী, নির্বাচিত ডিন প্রয়োজনে পদত্যাগ করেন। তাকে অব্যাহতি দেওয়ার প্রথা নেই। কিন্তু উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম তা না করে উপউপাচার্য অধ্যাপক মো. আমির হোসেনের ওপর প্রতিশোধ নেওয়ার জন্য অধ্যাপক রাশেদা আখতারকে ডিন হিসেবে নিয়োগ দিয়েছেন। অন্যদিকে, আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক রবিউল ইসলামের পদোন্নতি আটকে রেখে তার ন্যায়সংগত অধিকার থেকে বঞ্চিত করে অধ্যাপক বশির আহমেদকে ডিন পদে নিয়োগ দিয়েছেন।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এসব বিষয়ে বলেন, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের ডিন পদ খালি থাকায় শিক্ষা কার্যক্রম গতিশীল করতে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে আমরা নতুন ডিন নিয়োগ দিয়েছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist