সাভার প্রতিনিধি

  ১৬ মার্চ, ২০১৮

‘শক্তিবর্ধক হালুয়া’ খেয়ে সাভারে ২ জনের মৃত্যু

ঢাকার সাভারে রাস্তায় কবিরাজের কাছ থেকে ‘শক্তিবর্ধক’ হালুয়া খেয়ে বিষক্রিয়ায় দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরো দুজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সবাই স্থানীয় বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক।

সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপতালের ব্যবস্থাপক বাবুল হোসেন বলেন, ভাদাইল এলাকা থেকে জিল্লুর রহমান, মোতালেব শেখ, শামীম শেখ ও ফরিদ উদ্দিন নামে চার যুবককে বুধবার গভীর রাতে হাসপাতালে নিয়ে আসেন কয়েকজন।

তাদের মধ্যে জিল্লুর ও মোতালেবকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তারা বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছেন চিকিৎসকরা। আর শামিম ও ফরিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের আইসিইউতে ভর্তি করা হয়েছে। জিল্লুর টাঙ্গাইলের ভুয়াপুর থানার ধবুলিয়া গ্রামের সবুজ শেখের ছেলে। আর মোতালেব একই গ্রামের জয়নাল আবেদিনের ছেলে।

চিকিৎসাধীন শামীম শেখ ওই গ্রামের আবুল শেখের ছেলে। ফরিদ উদ্দিনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল বলেন, তারা ভাদাইলে মোহাম্মদ আলীর বাড়িতে ভাড়া থেকে বিভিন্ন পোশাক কারখানায় কাজ করতেন।

স্থানীয়রা জানান, সাভারের পথেঘাটে একশ্রেণির কথিত কবিরাজ হ্যান্ডমাইকে ‘শক্তিবর্ধক হালুয়া’ বিক্রি করেন। সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমজাদুল হক বলেন, বিভিন্ন জায়গায় এই কথিত শক্তিবর্ধক হালুয়া বিক্রি হয়। কেউ কখনো অভিযোগ দেয়নি। এটা আসলে শক্তিবর্ধক কিনা বা ক্ষতিকর কিনা সে বিষয়ে কোনো তথ্যপ্রমাণ আমার কাছে নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist