নিজস্ব প্রতিবেদক

  ১৬ মার্চ, ২০১৮

৩৬তম বিসিএস

নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ ২৮৪ জনকে

৩৬তম বিসিএসের নন-ক্যাডারের অপেক্ষমাণ তালিকা থেকে ২৮৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল বৃহস্পতিবার পিএসসির ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

এতে সমাজসেবা অফিসার পদে ১০২ জন, উপজেলা সহকারী প্রকৌশলী পদে ২৫ জন, রেল মন্ত্রণালয়ের সহকারী সার্জন পদে ১৮ জনসহ ৪৪টি পদে ২৮৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

পিএসসির চেয়ারম্যান মোহম্মদ সাদিক বলেন, প্রথম শ্রেণির পদের সুপারিশ করা হয়েছে। এরপর দ্বিতীয় শ্রেণির সুপারিশের তালিকা প্রকাশ করা হবে। তিনি জানান, নন-ক্যাডারে ৩ হাজার ৩০৮ জন প্রার্থীর মধ্যে ২ হাজার ৬৫০ জন প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদের জন্য আবেদন করেন। পিএসসি সূত্র জানায়, ২০১৭ সালের ১৭ অক্টোবর এই বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে কমিশন। ৩৬তম বিসিএসে ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়। এর বাইরে এই বিসিএসে উত্তীর্ণ ৩ হাজার ৩০৮ জন পরীক্ষার্থীকে পদ শূন্য থাকা সাপেক্ষে নন-ক্যাডার হিসেবে রাখা হয়েছে।

বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ২০১৭ সালের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ওই বছরের ১০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ১৩ হাজার ৮৩০ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist