সাংবাদিক সুমনকে নির্যাতন : কনস্টেবল সাময়িক বরখাস্ত

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ০০:০০

বরিশাল প্রতিনিধি

বরিশালে বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের ক্যামেরাপারসন সুমন হাসানকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ সদস্যদের অমানবিক নির্যাতনের ঘটনায় এক কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে কনস্টেবল মাসুদুল হককে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ থেকে ক্লোজড করা হয়। গতকাল বুধবার দুপুরে বিষয়টি নিণ্ডিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি) নাছির উদ্দিন মল্লিক।

তিনি বলেন, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি আরো কয়েকজন সাময়িক বরখাস্ত হতে পারে বলেও ইঙ্গিত দেন তিনি। গত মঙ্গলবার দুপুরে সুমন হাসানকে নির্যাতনের ঘটনার কয়েক ঘণ্টা পরই ডিবি পুলিশের টিমে থাকা উপপরিদর্শক (এসআই) আবুল বাশারসহ দুই সহকারী উপপরিদর্শক (এএসআই) ও বাকি পাঁচজন কনস্টেবলকে ক্লোজড করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। এছাড়া পুলিশের পক্ষ থেকে এডিসি রুনা লায়লাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন পুলিশ কমিশনার।

এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ক্যামেরাপারসন সুমান হাসান নির্যাতনের বিষয়ে জানান, মঙ্গলবার দুপুরে বিউটি রোডের একটি মাদকবিরোধী অভিযান শেষে হঠাৎ করেই ডিবি পুলিশের এসআই আবুল বাশারসহ তার টিমের সদস্যরা আমার ওপর চড়াও হয়। কিছু বুঝে ওঠার আগেই তারা (ডিবি পুলিশ) আমাকে বেধড়ক মারধর শুরু করেন এবং গায়ের জামা-কাপড় ছিড়ে ফেলে। একপর্যায়ে জোর করে লাঠি দিয়ে মারধর করে হ্যান্ডকাফ পরিয়ে টানতে টানতে খালি গায়েই ওই গাড়িতে তোলা হয় আমাকে। পরে আমাকে গাড়ির ভেতরে তুলে আমার প্যান্টের বেল্ট দিয়ে গলা পেছনের দিকে টেনে ধরা হয়। তারপর ডিবি অফিসে নিয়েও আমার বুকের ওপর লাথি দেওয়াসহ বিভিন্নভাবে মারধর করেন।

 

"